অধিকাংশ সাংবাদিকদের প্রশ্ন ছিল, সহিংস রাজনৈতিক ঘটনা নিয়ে নাটোরে উন্নয়ন ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে সাংসদ শিমুলের মতবিনিময় সভা

আপডেট: মে ১৫, ২০২২, ১:৪৭ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি :


নাটোরে জেলা পর্যায়ে উন্নয়ন ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন নাটোর-নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল । এমপি শিমুলের ঈদ উল ফিতর পরবর্তী এই মতবিনিময় সভার আয়োজন করা হলেও অধিকাংশ সাংবাদিকদের প্রশ্ন ছিল, সম্প্রতি সময়ে ঘটে যাওয়া সহিংস রাজনৈতিক ঘটনা নিয়ে।

অপরদিকে এমপির নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রæতির বাস্তবায়ন ও আগামীতে নাটোরের উন্নয়নে কি কি করণীয় রয়েছে সে বিষয়ে তিনি সাংবাদিকদের কাছে পরামর্শ চেয়ে গত শনিবার রাতে স্থানীয় একটি রেস্তোরায় আয়োজিত এই মত বিনিময় সভায় উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন এমপি শিমুল।

এতে তিনি বঙ্গবন্ধুর আদর্শ সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বাস্তবায়নে কাজ করে যাওয়ার যেমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন । তেমনি প্রধানমন্ত্রী চাইলে হাসি মূখে মূর্তের মধ্যে সাংসদ সদস্য পদও ছেরে দেওয়ার কথা বলেন। সভায় তার রাজনৈতিক প্রতিপক্ষ কোন নেতা বা নেতৃবৃন্দের বিরুদ্ধে কোন ধরনের বক্তব্য রাখেননি। শুধু সাংবাদিকদের দেওয়া বক্তব্য তিনি তাৎক্ষনিক উত্তর দিয়েছেন।

নাটোর পৌরসভার নাগরিক সেবা এবং নাটোর রেলওয়ে কাউন্টারে টিকিট সল্পতার যে সমস্য রয়েছে সে বিষয়ে তাৎক্ষনিক সমাধানের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে সুরাহার নির্দেশ দেন।

বিশেষ করে নাটোরের রেল যাত্রিদের জন্য টিকিট বরাদ্দ কম এবং টিকিট প্রাপ্তিতে নানা সমস্যার বিষয় নিয়ে সাংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখলে এমপি শিমুল তাৎক্ষনিক রেলের স্থানীয় কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে বিষয়টি অবহিত করেন এবং দ্রæত সমাধানের জন্য নির্দেশ দেন।

শফিকুল ইসলাম শিমুল এমপি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা প্রকৃত সত্য তুলে ধরুন। গত দুই মাসে নাটোরে যে দখলবাজি শুরু হয়েছে তা নিয়ে লিখুন। মানুষ মাত্রই ভুল হয়। এমপি, মন্ত্রী রাজনৈতিক নেতা সকলেরই ভুল হয়।

আমার ভাল-মন্দ কর্মকান্ড নিয়ে লিখুন। তবে মিথ্যাচার বা গিবত করে কারো ক্ষতি করা ঠিক নয়। নাটোরের মানুষকে শান্তিতে রাখতে চাই। তাই সাংবাদিক সহ সকলের সহযোগীতা চাই। তিনি নাটোরের উন্নয়নে পরামর্শ সহ সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ হয়ে সহযোগীতা করার আহŸান জানান।

অনুষ্ঠানে নাটোর ভিডিও জার্নালিষ্ট এ্যাসেসিয়েশনকে এক লাখ টাকা অনুদান প্রদানের প্রতিশুতি দেন এমপি শিমুল। এছাড়া নাটোর ও ইউনাইটেড প্রেসক্লাবের জন্য কিছু অর্থনৈতিক সহায়তা করাসহ সকল সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দেন তিনি।

গত শনিবার রাত সাড়ে ৭টা থেকে শুরু হয়ে রাত ১১টা অবধি চলা এই মতবিনিময় সভায় নাটোর জেলা সদরে কর্মরত প্রায় শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

এছারাও জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মাজেদুর রহমান চাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান মাসুম, সাবেক দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস,সাবেক উপদপ্তর সম্পাদক আকরামুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম আনু,

আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান খান এহিয়া চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তারুল ইসলাম আলম, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক ডাবলু, ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম,স

দর উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কাজল, স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহŸায়ক আহমেদ সেলিম,ইউপি চেয়ারম্যান ওমর আলী প্রধান, সাবেক ইউপি চেয়ারম্যান ওমর শরীফ চৌহান সহ অধুনালুপ্ত জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ নাটোর পৌরসভার কাউন্সিলরা উপস্থিত উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, নবীউর রহমান পিপলু, রনেন রায়, মঞ্জুরুল হাসান, আল মামুন,জুলফিকার হায়দার জোসেফ, মুক্তার হোসেন, হালিম খান, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারন সম্পাদক মাহবুব হোসেন, যুগ্ন সম্পাদক সুফি সান্টু, নাটোর প্রেস ক্লাবের সভাপতি ফারাজি আহমেদ রফিক বাবন, সাধারন সম্পাদক বাপ্পী লাহিড়ী,কামরুল ইসলাম, ইছাহাক আলী, মেহেদী হোসেন বাবু, প্রমুখ।