অধ্যাপক সালেহ্ স্মরণে সভা

আপডেট: জুলাই ৫, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


অধ্যাপক সালেহ্ স্মরণে সভায় আলোচকরা সোনার দেশ

শিক্ষানুরাগী মাদার বখশ্রে পুত্র রাজশাহী প্রেসক্লাবের সহযোগী সদস্য সমাজসেবক অধ্যাপক আনম সালেহ্রে ৬ষ্ঠ মৃত্যুবার্ষির্কী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় রাজশাহী প্রেসক্লাবে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে অধ্যাপক আনম সালেহ্ ও রকগানের জনক মুক্তিযোদ্ধা আজম খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এরআগে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বাংলাদেশের রকগানের জনক মুক্তিযোদ্ধা আজম খানের স্মরণে আজম খানসহ বিশ্বের বিখ্যাত বক গায়ক ও গায়িকাদের গান পরিবেশন করা হয়। রাজশাহী প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বাবু প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য আহম্মেদ সফিউদ্দিন, আনম সালেহ্’র সামাজিক আন্দোলনের সহযোদ্ধা মুক্তিযোদ্ধা এমএ খালেদ, বাসের প্রামাণিক, সেক্টর কমান্ডার ফোরাম মহানগর শাখার সভাপতি বরজাহান আলী শাহজাহান, আশির দশকের ছাত্রনেতা জাসদ মহানগর সভাপতি নুরুল ইসলাম হিটলার, রাজশাহী প্রেসক্লাবের যুগ্মসম্পাদক আসলাম-উদ-দৌলা, মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্মসম্পাদক রাশেদ রিপন, রাজশাহী ফুটবল একাডেমীর সভাপতি হুমায়ুন কবির চৌধুরী মিজান, খেলাঘরের সংগঠক ইকবাল হাসান টাইগার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা আবু বাকর সিদ্দিক, অ্যাকুপ্রেসার চিকিৎসক আসিফ রহমান মিন, সাংবাদিক কামাল মালিক, যুবনেতা সেলিম রেজা রতন, আসাদুল হক দুখু, শ্রমিক নেতা আব্দুল হাকিম রাজা, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাধারণ সম্পাদক জামিল হোসেন জনি  প্রমুখ।
এছাড়া মাদার বখ্শ্-সালেহ্ ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ১০টায় মরহুমের কবর জিয়ারত, এতিমদের মাঝে খাবার বিতরণ, সিপাইপাড়াস্থ ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে ফ্রি ডেন্টাল ক্যাম্প, বিকেলে সিপাইপাড়া ছোট জামে মসজিদে বাদ মাগরিক মিলাদ মাহফিল এবং পরদিন সকাল ১০টায় মরহুমের নিজ বাসভবনে কুরআনখানী ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এদিকে, মরহুম আনম সালেহ্ এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী স্মরণে ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মাদার বখ্শ্-সালেহ্ ফাউন্ডেশনের উদ্যোগে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় সিপাহীপাড়ায়  শিশুদের জন্য ফ্রি ডেন্টাল চেক আপ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এসএম মাহাবুবুল হক পাভেল কাউন্সিলর ৮নম্বর ওয়ার্ড রাসিক। অতিথি ছিলেন, মরহুম আনম সালেহ্ এর সহধর্মীনি মিসেস হামিদা সালেহ্। ডেন্টাল ক্যাম্পে সার্বিক সহযোগিতা প্রদান করেন, ডা. রোকনুজ্জামান ডেন্টাল সার্জন রাজশাহী ডায়াবেটিক অ্যাসোসিয়েশন হাসপাতাল ডা. আবিদ ও ডা. স্বর্ণা। ডেন্টাল ক্যাম্পে ৩০ জন শিশুকে মুখ ও দন্তরোগ বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরামর্শ ও শুভেচ্ছা উপহার হিসেবে টুথপেষ্ট ও ব্রাশ প্রদান করা হয় এবং সঠিকভাবে দাঁত ব্রাশের পদ্ধতি শিখানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ