অনলাইন প্রতিযোগিতার ফলাফল প্রকাশ কররো রাবির সিওয়াইবি

আপডেট: June 17, 2020, 10:44 pm

রাবি প্রতিবেদক:


দীর্ঘ এক মাস অনলাইনে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার পর ফলাফল ঘোষণা করেছে ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজ্যুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা, তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) রাজশাহী বিশ্ববিদ্যালয়।
‘ইন্ট্রা সিওয়াইবি অনলাইন কম্পিটিশন-২০২০’ সাতটি ইভেন্টে দীর্ঘ এক মাস ব্যাপী শুরু হয়েছিলো চলতি বছরের ৫ মে। গত ২৩ মে প্রতিযোগিতার সমাপ্তি হয় এবং গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করে সংগঠনটি।
প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী। প্রত্যেকটি ইভেন্টে থেকে সর্বোচ্চ নম্বরধারী সর্বমোট ২১ জন বিজয়ী হয়েছেন। বিজয়ীদের সংগঠনের পক্ষ থেকে থাকছে আকর্ষণীয় পুরস্কার।
বিজয়ীরা হলেন- অংকনে প্রথম নিশাত নূর, দ্বিতীয় রাজু আহমেদ জীবন, তৃতীয় সুমাইয়া ইসলাম মিম, কুইজে চ্যাম্পিয়ন হয়েছে সুজাতা দে, মনজুরুল করিম রুপম, সাজ্জাত হোসাইন। পাবলিক স্পিকিং সেক্টরে প্রথম হয়েছেন, রেজোয়ান আহমেদ রাফি, দ্বিতীয় তন্ময় কুমার বিশ্বাস, তৃতীয় তানজিম হাসান। সিওয়াইবি প্রমশন সেক্টরে প্রথম আব্দুল হাই, দ্বিতীয় নাজমুস সাকিব, তৃতীয় তানভীর আহমেদ। অনলাইন গেইমস সেক্টরে প্রথম ফয়সাল আহমেদ রাহাদ, দ্বিতীয় জাহিদ হাসান, তৃতীয় ইমরান হোসাইন। কবিতায় চ্যাম্পিয়ন এমএমএ রব, ছোট গল্পে চ্যাম্পিয়ন তানজিম হাসান, অনুচ্ছেদে চ্যাম্পিয়ন ওয়াসিফ রিয়াদ। বুক রিভিও সেক্টরে প্রথম তানভীর আহমেদ, দ্বিতীয় তানজিম হাসান, তৃতীয় আব্দুল হাই।
জানতে চাইলে সংগঠনের সাধারণ সম্পাদক ও ‘ইন্ট্রা সিওয়াইবি অনলাইন কম্পিটিশন-২০২০’এর আহ্বায়ক জেড.এম. তৌহিদুন নুর বলেন, ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার সকল সদস্য এবং নবীনদের মধ্যে দক্ষতা বৃদ্ধি, মেধা যাচাই এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে আমরা এই অনলাইন প্রতিযোগিতার আয়োজন করি। বস্তুত, সমগ্র পৃথিবী লকডাউনে থাকলেও আমাদের মস্তিষ্ক কিন্তু লকডাউনে নেই। তাই এই মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধির করা এবং নবীনদের জড়তা কাটানোর একটি মাধ্যম হিসেবে আমরা এই অনলাইন প্লাটফরমকে বেছে নিয়েছি। আশা করছি সকলের সহযোগিতা এবং ভালবাসায় সামনের দিনগুলিতে আরো নতুন এবং চমকপ্রদ আইডিয়া নিয়ে কাজ করবে সিওয়াইবি রাবি শাখা।’
সিওয়াইবি রাবি শাখার সভাপতি মো. দেলোয়ার হোসেন বলেন, সিওয়াইবি রাবি শাখা কর্তৃক আয়োজিত ‘ইন্ট্রা সিওয়াইবি অনলাইন কম্পিটিশন-২০২০’ এ সকল প্রতিযোগী, বিজয়ী, বিচারকমন্ডলী, কনভেইনিং টিমের সদস্যবৃন্দ,শুভানুধ্যায়ীসহ সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি যাদের নিরন্তর সহযোগিতার মাধ্যমে এই প্রতিযোগিতা সুন্দরভাবে বাস্তবায়িত হয়েছে। আগামীদিনে আমরা সিওয়াইবির সদস্যদের স্কিল ডেভেলপমেন্টের জন্য সময়োপযোগী বিভিন্ন প্রতিযোগিতা, ট্রেনিং এর আয়োজন করবো। যার মাধ্যমে তারা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলবে।