অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে রাবিতে আ’লীগে নেতাকর্মীদের বিক্ষোভ

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



ঢাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অতিথি ভবনের জমি ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি ও জামায়াত-শিবিরপন্থীদের বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেয়ার অভিযোগ তুলে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত কয়েক দফা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ বিক্ষোভ করেন তারা। বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেয়ার ক্ষেত্রে আওয়ামী লীগ নেতাকর্মীদের বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ করেন নেতাকর্মীরা।
মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি প্রধান ফটক থেকে শুরু হয়ে কাজলা গেট হয়ে আবারও সেখানে এসে সমাবেশ করে। সমাবেশ থেকে দলীয় নেতাকর্মীদের বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার দাবি করে তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানের পদত্যাগ দাবি করেন তারা।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। মতিহার থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। তারা বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল বন্ধ করে দেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান ও মতিহার থানা পুলিশ সেখানে গিয়ে তাদের সরিয়ে দেয়। দাবি-দাওয়া থাকলে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করার কথা বলেন তারা।
পরে বিক্ষোভকারী আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখান থেকে উপাচার্যের কার্যালয়ে যান। তারা উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের কাছে তাদের দাবি-দাওয়ার কথা জানান।
এ বিষয়ে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বলেন, তারা আমার সঙ্গে সাক্ষাত করতে এসেছিল। তাদের দাবির বিষয়ে লিখিতভাবে আমাকে জানানো হয়নি। মৌখিকভাবে দলীয় লোকদের চাকরির দাবি জানায় তারা। আমি বলেছি- এটা একটি প্রক্রিয়ার ব্যাপার। হুট করে চাইলেও কাউকে নিয়োগ দেয়া যায় না।

এ বিভাগের অন্যান্য সংবাদ