অনুমোদনহীন পণ্যে বিএসটিআই’র লোগো ব্যবহার করায় জরিমানা

আপডেট: জুন ১৪, ২০১৭, ১:৩০ পূর্বাহ্ণ

নাটোর অফিস


অনুমোদনহীন পণ্য বিএসটিআইএর লেগো ব্যবহার, কারখানায় ময়লা-আবর্জনাসহ বিভিন্ন অপরাধে নাটোরের প্রাণ এগ্রো কারখানাকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা মেহনাজ এই জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে নাটোর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের একটি দল নাটোর শহরতলীর একডালা এলাকায় অবস্থিত প্রাণ এগ্রো কারখানায় অভিযান চালায়। এসময় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই লোগো ব্যবহার করে ‘এডিবল জেল’ ব্যবহার করে প্রাণ এগ্রো কোম্পানি ম্যাজিক কাপ প্লাস নামে একটি শিশুখাদ্য পণ্য উৎপাদন করে বাজারজাত করছিল। এই অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা মেহনাজ কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলীকে ৪০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে একমাসের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া কারখানায় নিষিদ্ধি ঘোষিত পলিথিন এবং ময়লা আবর্জনা থাকায় সর্তক করে দেয়া হয় কারখানা কর্তৃপক্ষকে। এসময় প্রাণ এগ্রো কারখানার ডিজিএম জরিমানার অর্থ পরিশোধ করেন। অভিযানের সময় বিএসটিআইএ’র ফিল্ড অফিসার রকিবুল হাসানসহ পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন।
তবে প্রাণ এগ্রো কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলী দাবি করে বলেন, পণ্যটির বিএসটিআইয়ের অনুমোদনের জন্য আবেদন করা হয়েছিল।
তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা মেহনাজ বলেন, অনুমোদনের আগে কোন পণ্য ব্যবহার আইনগত অপরাধ।