অনুশীলনে মুশফিক-মাশরাফি

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মাশরাফি বিন মর্তুজা এবং মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের দুই অধিনায়ক। একজন অধিনায়কত্ব করেন সাদা জার্সিতে, টেস্ট দলের। আরেকজন রঙিন জার্সিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের। বৃহস্পতিবার দুই জন চলে আসলেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। বেশ খানিকটা সময় জিমনেশিয়ামে অনুশীলন করলেন দুই ফরম্যাটের এ দুই অধিনায়ক।
দুই অধিনায়কই নিউজিল্যান্ড থেকে ফিরেছিলেন ইনজুরি নিয়ে। কাকতালীয়ভাবে দু’জনের ইনজুরিই ছিলো ডান হাতের আঙুলে। তবে মাশরাফি ইনজুরি থেকে এখনও সেরে না উঠলেও, ইতোমধ্যেই ভারত সফর দিয়ে মাঠে ফিরেছেন মুশফিক। সে সফর থেকে ফেরার পর ১০ দিনের ছুটিতেও ছিলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।
আজ শুক্রবার থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজকে সামনে রেখে টাইগারদের অনুশীলন ক্যাম্প। তবে মুশফিক চলে আসলেন একদিন আগেই। কয়েকদিন ক্রিকেটের বাইরে থাকায় জিমে বেশ কিছুক্ষণ সময় কাটালেন। এরপর নেটে ব্যাটিং অনুশীলনও করেন মুশফিক।
তবে মাশরাফি এসেছিলেন রুটিন চেকআপ করাতে। ইনজুরির অবস্থা নিয়ে আলোচনা করলেন বিসিবি ফিজিও বায়েজিদুল ইসলামের সঙ্গে। তবে আগে জিমে কিছুক্ষণ সময় কাটান তিনি। অস্ট্রেলিয়া থেকে বিশেষ ধরণের এক ব্যান্ডেজ এখনও পরে থাকলেও শ্রীলঙ্কা সফরের আগেই মাঠে ফিরতে পারবেন বলে জানা গেছে।