অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে বিকেএসপি ও রাজশাহীর জয়

আপডেট: এপ্রিল ২৬, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৩ এপ্রিল থেকে মাঠে গড়িয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর চূড়ান্ত পর্ব। গতকাল প্রতিযোগিতার তৃতীয় দিনে চারটি ম্যাচ মাঠে গড়ায়। তাতে জয় পেয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, রাজশাহী জেলা, সাতক্ষীরা ও সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ দল।
সকালে অনুষ্ঠিত ম্যাচে সাতক্ষীরা জেলা ৩-০ গোলে হারায় বরিশাল জেলা দলকে। সাতক্ষীরার পক্ষে ৫৭ মিনিটে রাশেদ, ৬৫ মিনিটে শাহাজাদা ও ৭৮ মিনিটে বাবুল গোল করেন। সকালের দ্বিতীয় ম্যাচে সিলেট জেলা ৩-১ গোলে হারায় চট্টগ্রাম জেলাকে। সিলেট জেলার রায়হান হ্যাটট্রিক করেন। তিনি ম্যাচের ৪২, ৪৭ ও ৫৩ মিনিটে গোল তিনটি করেন। ম্যাচের ৪৫ মিনিটে চট্টগ্রামের ফকরুল একটি গোল শোধ দেন।
এদিকে বিকেলে অনুষ্ঠিত প্রথম ম্যাচে রাজশাহী জেলা ২-১ গোলে হারায় রংপুর জেলাকে। রাজশাহীর পক্ষে ম্যাচের ৬৩ মিনিটে সরকার মুরাদ ও ৮৮ মিনিটে মো. সাহাবুদ্দিন গোল করেন। ২৬ মিনিটে রংপুরের সোহাগ বাবু গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি।
দ্বিতীয় খেলায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ৪-২ গোলে হারায় ঢাকা জেলাকে। বিকেএসপির মিরাজ জোড়া গোল (১৮ ও ২৪ মিনিটে) করেন। ২৯ মিনিটে রাশেদুল ইসলাম ও ৬১ মিনিটে আমিনুল হক গোল করেন। এদিকে ঢাকা অনূর্ধ্ব-১৮ দলের হয়ে ৩৪ মিনিটে সাইফ শাহরিয়ার এবং ৭৩ মিনিটে ইমন মোল্লা গোল করে ব্যবধান কমান।
চারটি ম্যাচের ম্যাচসেরাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। ২৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে যাবে। ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তিনদিন বিরতি দিয়ে ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল।
প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে রয়েছে রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ‘বি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বরিশাল জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, সাতক্ষীরা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।
ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চূড়ান্তপর্বের সর্বোচ্চ গোলদাতা ও ফাইনালের ম্যাচসেরাকে ৩২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক ম্যাচের ম্যাচসেরাকেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। রাইজিংবিডি