অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ প্রস্তুতি

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্বকাপ সামনে রেখে চলছে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন। বিশ্বকাপ ও এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে ঘরের মাঠে অফগানস্তান অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে যুবা টাইগাররা। তবে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এবার যুবাদের ম্যাচ প্র্যাকটিসটা একটু কম হয়েছে। অন্যবার আরও অনেক দলের সঙ্গে খেলা হয়েছে। এবার সে পরিমাণ খেলা হয়নি। তবে সে ঘাটতিটা পুষিয়ে নিতেই আফগানস্তানকে আমন্ত্রণ জানানো হয়েছে।
আফগানদের বিপক্ষে যেহেতু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ, ফলে কোচ এবং টিম ম্যানেজম্যান্ট সবাইকে দেখে নেয়ার একটা সুযোগ পাবেন। খেলোয়াড়দের দেখার জন্য মালোয়শিয়াতে সামনে এশিয়া কাপও আছে। ফলে বিশ্বকাপের আগে টাইগার যুবাদের ভালভাবে পরীক্ষা-নিরীক্ষা হবে বলে আশা করা যাচ্ছে।
নিউজিল্যান্ডেও অনূর্ধ্ব-১৯ দল আগে যাচ্ছে ফলে তারা সেখানে কিছু প্রস্তুতি ম্যাচ খেলারও সুযোগ পাবে। এর ফলে একদিক থেকে বলাই যাচ্ছে বিশ্বকাপের আগে যে ম্যাচগুলো আছে তা প্রস্তুতির জন্য পর্যাপ্তই।
এছাড়াও অনূর্ধ্ব-১৯ দল প্রস্তুতি হিসেবে নিজেদের মধ্যেও বেশ কিছু ম্যাচ খেলেছেন। হাই পারফরম্যান্স (এইচপি) দলের সঙ্গেও খেলেছে প্রস্তুতি ম্যাচ। ফলে প্রস্তুতিটা মোটের উপর একেবারে খারাপ বলা যায় না। তবে গতবার এর চেয়ে প্রস্তুতি বেশ ভাল ছিল।
এবারের দলটিতে রয়েছেন দুইজন ভাল মানের পেসার। আরাফাত রহমান মিশু ও কাজী অনিক। এছাড়াও অন্য তিন পেসারেরও রয়েছে ভাল করার ক্ষমতা। মিশু প্রিমিয়ারে ভাল করেছেন। বিপিএলেও দল পেয়েছেন। আর অনীক এর আগেও অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ছিল স্ট্যান্ডবাই। প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ভাল করেছেন। তা ছাড়া সবাই পরিশ্রম করছেন আর নিউজিল্যান্ডে যেহেতুবাউন্সি উইকেট তাই আশা করাই যায়, তারা ভাল কিছু করতে পারবেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম