অন্ধ্র প্রদেশে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩৯

আপডেট: জানুয়ারি ২৩, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের অন্ধ্র প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে এবং ৬৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।
ভারতের ইস্ট কোস্ট রেলওয়ের প্রধান জেপি মিশ্রর বরাত দিয়ে এনডিটিভি, বিবিসি জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ভিজিয়ানাগারাম জেলার কুনেরু স্টেশনের কাছে হীরাখ- এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়।
ট্রেনটি ছত্তিশগড় রাজ্যের জগদলপুর থেকে উড়িষ্যার রাজধানী ভূবনেশ্বর যাচ্ছিল। ট্রেনটিতে ২২টি বগি ছিল। কী কারণে সেটি লাইনচ্যুত হয়েছে তা স্পষ্ট নয়।
জেপি মিশ্র বলেছেন, এখনও অনেকে লাইনচ্যুত বগিগুলোর ভেতরে আটকা পড়ে আছেন বলে তারা ধারণা করছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন তারা।
উদ্ধারকর্মীরা প্রায় একশ যাত্রীকে ট্রেন থেকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় দুটি হাসপাতালে পাঠিয়েছেন। উত্তর প্রদেশের কানপুরে সাম্প্রতিক সময়ের অন্যাতম ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৪২ জন নিহত হয়।
সোয়াশ কোটি মানুষের দেশ ভারতে প্রতিদিন প্রায় ২ কোটি ৩০ লাখ মানুষ বিস্তৃত ট্রেন নেটওয়ার্ক ব্যাবহার করে। কিন্তু যন্ত্রপাতি পুরনো হওয়ায় প্রায়ই সেখানে বিভিন্ন দুর্ঘটনা ঘটে। গত নভেম্বরে উত্তর প্রদেশের কানপুরে সাম্প্রতিক সময়ের অন্যতম ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৪২ জন নিহত হয়।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ