অবরোধের সমর্থনে রাবিতে জিয়া পরিষদের অবস্থান কর্মসূচি

আপডেট: নভেম্বর ২, ২০২৩, ৬:২২ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


আওয়ামীলীগ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে অবস্থান কর্মসূচী পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জিয়া পরিষদ। তারা বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্বদ্যিালয়ের প্রশাসন ভবনের পাশে সমবেত হয়ে এক র‌্যালি নিয়ে মেইন গেটে অবস্থান কর্মসূচী পালন করেন।

কর্মসূচিতে জিয়া পরিষদের নেতৃত্বে থাকা শিক্ষকবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আমরা গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি’র শান্তিপূর্ণ মহাসমাবেশে ক্ষমতাসীনদের ফ্যাসীবাদী কায়দায় নৃশংস হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এবং সারাদেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ হাজার হাজার নেতাকর্মীর উপর হামলা, মামলা, গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তারা এসময় চলমান আন্দোলনে নিহত ও আহত নেতাকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করার পাশাপাশি গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীর নি:শর্ত মুক্তির দাবিও জানান।

জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক মোহা. এনামুল হক বলেন, বিএনপি ঘোষিত ৩ দিনের কর্মসূচিকে সমর্থনে আমরা রাস্তায় নেমেছি। জনদাবি মেনে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আহব্যন জানাচ্ছি। অর্থনৈতিক, রাজনৈতিকসহ সবদিক থেকে আজ দেশ এক মহা সংকটে নিপতিত।

তিনি আরো বলেন, আমরা যদি নিরপেক্ষ সরকার গঠন করতে না পারি তাহলে ফিলিস্তিনিদের মতো হবে আমাদের অবস্থা। মানবেতর জীবনটুকুও হারাতে হবে। গ্রেফতারকৃত বিএনপির সকল নেতাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।তিনি বাংলাদেশের সকল সরকারি অফিসার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মানবিক হওয়ার আহান জানান ।

এ বিভাগের অন্যান্য সংবাদ