অবশেষে লাল রঙের আইফোন

আপডেট: মার্চ ২৩, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



লাল রঙের প্রতি মানুষের আলাদা একটা আকর্ষণ আছে। তাই তো ট্রেন লাইন কিংবা যেকোনো বিপদের সংকেত হিসেবে লাল রঙ ব্যবহার করা হয়, যাতে সহজে চোখে পরে।
প্রায় প্রতিটি মোবাইল কোম্পানি লাল রঙের ফোন বাজারজাত করলেও অ্যাপল কখনোই তা করেনি। অ্যাপল তার অন্যান্য পণ্য যেমন, আইপড কিংবা ব্যাটারি কেসে লাল রঙ ব্যবহার করলেও তা আইফোনের ক্ষেত্রে করেনি। অথচ লাল বা রেড নামের একটি অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে তারা ১০ বছর যাবত যুক্ত। এই রেড এইচআইভি এবং এইডস নিয়ে কাজ করে। তাদের স্বপ্ন পৃথিবী থেকে এই মরণব্যাধি দূর করা। রেড মূলত আফ্রিকা মহাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করে। তাই অ্যাপলও তাদের সহায়তা করে। অ্যাপল ঘোষণা দিয়েছে তাদের আগের সকল লাল পণ্যের মতো নতুন লাল আইফোন সেভেনের লাভের একটি অংশ সরাসরি চলে যাবে রেডের ফান্ডে। যা দিয়ে তারা আফ্রিকা মহাদেশের ৬টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করবে।
রেডের সিইও রেড ডুগান জানান, তাদের এই মহতি কার্যক্রমে অ্যাপল এখন পর্যন্ত ১৩ কোটি ডলার দান করেছে, যা অনেক দেশের দানের তুলনায়ও অনেক বেশি। ডুগান জানান, এইডসে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন কোটি লোক মারা গিয়েছে এবং প্রায় পৌনে চার কোটি লোক আক্রান্ত।
ডুগান আরো জানান, তাদের সঙ্গে অ্যাপল যুক্ত হওয়ার পর তারা প্রায় পৌনে দু’কোটি লোকের চিকিৎসা করেছেন। তাই ডুগান অ্যাপলের সঙ্গে থাকতে পেরে খুব খুশি এবং তারা পৃথিবী থেকে এইডস দূর করার ব্যাপারে বেশ আশাবাদী।
আইফোন সেভেন এবং সেভেন প্লাসের এই স্পেশাল এডিশনের ফোন পাওয়া যাবে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি মেমোরির। যার দাম শুরু ৭৪৯ ডলার থেকে ৯৬৯ ডলার পর্যন্ত।
অ্যাপলের মার্কেটিং এর ভাইস প্রেসিডেন্ট গ্রেগ জসুয়াক বলেন, আইফোনের লাল রঙের এই বিশেষ সংস্করণের মাধ্যমে অ্যাপলের এইচআইভির বিরুদ্ধে লড়াইয়ের একটি চিহ্ন মাত্র। আমরা রেডের সঙ্গে এই লড়াইয়ে যুক্ত হতে পেরে খুশি।  রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ