অবসরপ্রাপ্ত সেনাসদস্যের বাড়ির প্রাচীর ভেঙে গাছ কাটলো প্রভাবশালীরা

আপডেট: আগস্ট ১৪, ২০২২, ১১:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীর চারঘাটে পুলিশের উপস্থিতিতে আকরাম আলী নামে এক অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়ির প্রাচীর অবৈধভাবে ভেঙে গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে।

রোববার (১৪ আগস্ট) বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন ওই সেনা সদস্যের ছেলে আসিফ ইকবাল।

সংবাদ সম্মেলনে আসিফ ইকবাল বলেন, তারা চারঘাট পৌরসভার বাসিন্দা। চলাচলের জন্য চারঘাট উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র আমাদের জমির পশ্চিম দিকে ২ ফুট রাস্তা ছাড়তে বলেন। তাদের কথামতো আমরা ২ ফুট ১০ ইঞ্চি জমি ছেড়ে দিলেও শনিবার (১৩ আগস্ট) জমিটি আবার মাপা হয়। তখন আমি ও আমার আব্বু বাসায় ছিলাম না। আম্মু ও ছোটবোন ছিল। জায়গাটি প্রায় ২০ বার মাপা হয়েছে।

আসিফ ইকবাল জানান, এদিন মাপজোখের পর কয়েকজন প্রভাবশালী ব্যক্তি তাদের ইটের প্রাচীর ভেঙে ফেলে। এ সময় কেটে ফেলা হয় ৬টি মেহগনি গাছ। এতে অন্তত দেড় লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

আসিফের অভিযোগ, ভাঙচুরের সময় তার আম্মু ও ছোটবোন আপত্তি জানালে প্রভাবশালীরা হুমকি ধামকি দেয় ও গালিগালাজ করে। ঘটনাস্থলে দুজন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। অথচ তারা কোনো ব্যবস্থা না নিয়ে প্রভাবশালীদের পক্ষেই অবস্থান নেয়। পরে শনিবার রাতে চারঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু সেটারও কোন অগ্রগতি নেই। এ ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন আসিফ ইকবাল।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, পৌরসভার একটি রাস্তা বৃদ্ধির জন্য উভয়পক্ষের সম্মতিতেই জায়গা নেয়া হয়েছে। কোন অপ্রতীকর ঘটনা ঘটে নি। আর থানায় কখন লিখিত অভিযোগ দিয়েছেন সে বিষয়ে তিনি জানেন না।

এ ব্যাপারে চারঘাট পৌর মেয়র একরামুল হকের বক্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ