অবসরের সিদ্ধান্ত পাল্টাতে পারেন ইউনুস

আপডেট: এপ্রিল ২৩, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দলের প্রয়োজনে দেশের হয়ে খেলা চালিয়ে যেতে পারেন কদিন আগে অবসরের ঘোষণা দেওয়া পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান।
গত ৮ এপ্রিল করাচিতে ১৭ বছরের ক্যারিয়ারে ইতি টানার ঘোষণা দেন ৩৯ বছর বয়সী ইউনুস। ওয়েস্ট ইন্ডিজে চলমান তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষে তার সরে দাঁড়ানোর কথা।
তবে শুক্রবার জ্যামাইকায় শুরু হওয়া প্রথম টেস্টের আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে অবসরের সিদ্ধান্ত পাল্টানোর সম্ভাবনার কথা জানান ইউনুস।
“হ্যাঁ, আমি এটা নিয়ে ভাবব। এর পুরোটাই নির্ভর করছে আমাকে দলের প্রয়োজন কি-না তার উপর। যদি তারা আমাকে অনুরোধ করে কিংবা মানুষ আমাকে চায়, তাহলে কেন নয়? তবে সবকিছুই আমার দলের উপর নির্ভর করছে।”
দারুণ একটি মাইলফলক সামনে নিয়ে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ খেলতে নেমেছেন ইউনুস। পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রান পূর্ণ করতে মাত্র ২৩ রান দরকার তার।
২৫ টি-টোয়েন্টি ও ২৬৫টি ওয়ানডে খেলা ইউনুস ১১৫ টেস্ট খেলে ৫২.৩৯ গড়ে নয় হাজার ৯৭৭ রান করেছেন। ৩৪টি শতক ও ৩২টি অর্ধশতক করেছেন তিনি।
এ মাসের শুরুতে অবসরের ঘোষণা দিয়েছিলেন মিসবাহ-উল-হকও। ফলে তারা দুজন একসঙ্গে অবসর নিলে নিশ্চিতভাবেই পাকিস্তান টেস্ট দলে অভিজ্ঞতার ঘাটতি দেখা দেবে।