অবৈধ কারেন্ট জালে কেশরহাট বাজার সয়লাব

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি


রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে অবৈধ কারেন্ট জাল প্রতিদিন প্রকাশ্যে বেচা-কেনা হচ্ছে দেদারছে। বর্ষার প্রথম থেকে এ ধরণের অবৈধ কারেন্ট জালের রমরমা হাট বসেলেও প্রশাসন নিরব ভূমিকায় রয়েছেন। সপ্তায় শনিবার ও বধুবার হাট বার ছাড়াও দোকানে প্রতিনিয়ত পাওয়া যায় অবৈধ কারেন্ট জাল। কেশরহাট থেকে অবৈধ কারেন্ট জাল আশে-পাশের উপজেলাসহ কয়েকটি জেলায় পাইকারি বিক্রি করা হয়।
গতকাল শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কেশরহাটে দীর্ঘ লাইন ধরে অবৈধ কারেন্ট জালের হাট বসেছে। ক্রেতা-বিক্রেতারা প্রকাশ্যে লাখ লাখ টাকার কারেন্ট জাল বেচা-কেনা করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে কয়েকজন কারেন্ট জাল ব্যবসায়ীর সাথে কথা বলে জানা গেছে, উপজেলা মৎস্য অফিসকে ম্যানেজ করেই কারেন্ট জাল বেচা-কেনা করা হচ্ছে। তবে মৎস্য অফিস বিষয়টি অস্বীকার করলেও কোন প্রকার আইনগত ব্যবস্থা নিচ্ছেনা। স্থানীয়রা জানান, সংশ্লিষ্ট কতৃপক্ষের অবহেলার কারণে দেদারছে বেচা-কেনা হচ্ছে কারেন্ট জাল।
মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শুক্লা সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দ্রুত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ কারেন্ট জাল ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ