‘অভিজ্ঞদের হাতেই ক্রিকেট ছেড়ে দিন’

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



পাকিস্তান ক্রিকেট নিয়ে কখনও ভবিষ্যদ্বানী করা যায় না। তার কখন জ্বলে ওঠে আবার কখন নিভে যায়, তার কোনো ঠিক-ঠিকানা নেই। এক সময় তারকায় ঠাসা পাকিস্তান ক্রিকেট দল সম্পর্কে অবশ্য এখন নিশ্চিতভাবেই ভবিষ্যদ্বানী করা যায়, যে তারা হারবে কী জিতবে। কারণ, পাকিস্তান ক্রিকেট দলের এখন এতটাই খারাপ অবস্থা যে, আগামী বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে কি না তারা, সেটাই রেয়ছে মহা সংশয়ে। সম্প্রতি নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরে এক রাশ হতাশা উপহার দিয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে ১টি ওয়ানডে জিতলেও দুটি সিরিজেই পরাজয়ের গ্লানি নিয়েই দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। এমন পরিস্থিতি চলতে থাকলে ভবিষ্যতে আরও খারাপ পরিণতি হতে পারে। এ কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ড এ পরিস্থিতি থেকে উত্তরণের উপায় খুঁজতে একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে।
বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া সেই আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিকেটার থেকে রাজনীতিবীদে রূপান্তরিত হওয়া এবং পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রধান ইমরান খান। তিনি সেই আলোচনা অনুষ্ঠানে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে পরামর্শ দিয়ে এসেছেন, দেশাত্ববোধ আছে এমন লোকদেরকেই বোর্ডে নিয়ে আসা, যারা দেশপ্রেম নিয়েই পাকিস্তান ক্রিকেটকে বাঁচাবে।
এরপরই ইমরান টুইট করে বলেন, ‘পিসিবি চেয়ারম্যান যদি তাই করতে চায়, তাহলে তোষামোদকারীদের সরিয়ে দিতে হবে। যারা ফিক্সিং করে তাদের চিহ্নিত করতে হবে এবং অভিজ্ঞদের হাতে দায়িত্ব দিতে হবে যারা খেলাটা বোঝে।’
শুধু তাই নয়, ইমরান খান এটাও জানিয়ে দিয়েছেন পিসিবিকে যে, এ ধরনের কনফারেন্সে ক্রিকেট বিশেষজ্ঞদেরই আমন্ত্রণ জানানো উচিৎ। যাদের পরামর্শ, মতামত পাকিস্তান ক্রিকেটের কাজে আসবে। বিশেষজ্ঞছাড়া এসব জায়গায় কোনোভাবেই ভালো করা সম্ভব নয়।
আগামী ৭ মার্চ আবারও বিশেষজ্ঞদের নিয়ে বৈঠক করার কথা রয়েছে পিসিবির। ওই কনফারেন্সটিরও সভাপতিত্ব করবেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। সেখানে উপস্থিত থাকবেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক, অ্যাকাডেমি ডিরেক্টর মুদাসসার নাজর।’ ওই বৈঠকেই আলোচনা করা হবে কিভাবে পাকিস্তানের ক্রিকেট থেকে সমস্যা দুর করা যায়!

এ বিভাগের অন্যান্য সংবাদ