অভ্যন্তরীণ কোন্দল নিরসনে বৈঠক শুরু করছে আ.লীগ

আপডেট: এপ্রিল ২৩, ২০১৭, ১২:১৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের তৃণমূলে কোন্দল নিরসনে জেলা আওয়ামী লীগ ও দলীয় সংসদ সদস্যদের সাথে রোববার থেকে ধারাবাহিকভাবে বৈঠক শুরু করছে আওয়ামী লীগ।
তৃণমূলের বিরোধ মিটিয়ে দলকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আপাতত ৫টি জেলার নেতাদের সাথে বৈঠকের সময়সূচি চুড়ান্ত করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগ সমর্থিত দুটি পেশাজীবী সংগঠনের সাথে বৈঠকসূচি ঠিক করা হয়েছে। দলীয় সূত্র রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
সূত্র জানান, ২৩ এপ্রিল রোববার বিকেল ৫টায় কুষ্টিয়া এবং চুয়াডাঙ্গা, ২৪ এপ্রিল বিকেল ৪টায় যশোর, ২৭ এপ্রিল নীলফামারী এবং ৪ মে বিকেলে ৫টায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট জেলার সংসদ সদস্যদের নিয়ে বৈঠকে বসবে আওয়ামী লীগ। ২৫ এপ্রিলের পরিবর্তে আগামী ৪ মে বৈঠকের তারিখ চুড়ান্ত করে আওয়ামী লীগ। ইতোমধ্যে সংশ্লিষ্ট জেলার নেতা এবং সংসদ সদস্যদেরকে বৈঠকের বিষয়টি অবহিত করা হয়েছে।
এছাড়াও আওয়ামী লীগ সমর্থিত দুই পেশাজীবী সংগঠন আইনজীবী ও সংস্কৃতিকর্মীদের সাথে বৈঠকের সূচি চূড়ান্ত করেছে দলটি। আগামী ২৬ এপ্রিল বিকেল ৫টায় সংস্কৃতিকর্মীদের সাথে এবং ৩০ এপ্রিল আইনজীবীদের সাথে বৈঠকে বসা হবে। বৈঠক অনুষ্ঠিত হবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে।
গত ১৯ এপ্রিল বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকম-লীর সভা শেষে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের দলের এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, ‘সভায় সাংগঠনিক বিষয়ে বিস্তারিত আলাপ-আলোচনা হয়েছে। বিভিন্ন জেলা-উপজেলায় সাংগঠনিক অবস্থা, সংকট ও সমাধান নিয়ে আমাদের সাংগঠনিক নেতারা তথ্য-উপাত্ত উপস্থাপন করেছেন। আমাদের কিছু কিছু সংকট আছে। সেগুলো আমরা ধারাবাহিকভাবে জেলা-উপজেলা নেতৃবৃন্দকে ঢাকায় সভানেত্রীর কার্যালয়ে ডেকে এনে এই মাস থেকেই আলাপ-আলোচনা করে সমাধান করবো। আমরা এই উদ্যোগ নিয়েছি। সভায় আমাদের এই সিদ্ধান্ত হয়েছে।- রাইজিংবিডি