অলিম্পিক থেকে রোমান সানার বিদায়

আপডেট: জুলাই ২৭, ২০২১, ১:১৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নেদারল্যান্ডসে দুই বছর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্চ জিতে চমকে দিয়েছিলেন রোমান সানা। জায়গা করে নেন টোকিও অলিম্পিকে। কিন্তু স্বপ্নের গেমসে এসে পদক জয়ের কাছাকাছি আসার আগেই বিদায় নিতে হয়েছে দেশের আর্চারির পোস্টার বয়কে। রিকার্ভ এককে দ্বিতীয় রাউন্ডে কানাডার ক্রিসপিন ডুয়েনাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেও হারতে হয়েছে রোমানকে। হারের ব্যবধান ছিল ৬-৪ সেট পয়েন্ট।
দ্বিতীয় রাউন্ডের প্রথম সেটে রোমান জয় দিয়েই শুরুটা করেছিলেন। এগিয়ে যান ২৬-২৫ স্কোরে। কিন্তু পরের দুটিতে খেই হারিয়ে ফেলেন তিনি। দ্বিতীয় সেটে হার মানেন ২৮-২৫ স্কোরে। তৃতীয় সেটেও হেরেছেন ২৯-২৭ স্কোরে। চতুর্থ সেটে আবার ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। ডুয়েনাসকে হারান ২৭-২৬ স্কোরে। তবে জয় নির্ধারণী পঞ্চম ও শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আর পেরে উঠেননি। হেরে গেছেন ২৬-২৫ স্কোরে। আর তাতেই বিদায়ঘণ্টা বেজেছে রোমান সানার।
অথচ প্রথম রাউন্ডে ঝড় বইয়ে দিয়েছিলেন তিনি। ব্রিটেনের টম হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে জায়গা করে নেন দ্বিতীয় রাউন্ডে। দ্রুত বিদায়ের ফলে রোমানদের কোচ মার্টিন ফ্রেডরিকের চাওয়াও অপূর্ণ থেকে গেলো! শীর্ষ ১০ এর মধ্যে শিষ্যকে দেখতে চেয়েছিলেন তিনি।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ