অশালীন আচরণ : রাবি অধ্যাপককে সব ধরনের কার্যক্রম থেকে দু’বছরের জন্য অব্যাহতি

আপডেট: অক্টোবর ২৩, ২০২৩, ৯:০৬ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


সহকর্মীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক এনামুল হককে দুই বছরের জন্য একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৫২৫তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য জানান, অশালীন আচরণের অপরাধে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত হয়েছে। তিনি শাস্তি চলাকালে ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক দায়িত্ব পালন করতে পারবেন না।
জানা গেছে, গত ২১ মে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি কক্ষে বিভাগীয় সভা চলাকালে বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়ার সঙ্গে অধ্যাপক এনামুল হকের বাগবিতণ্ডা হয়। তার সঙ্গে অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শন করা হয়েছে বলে অভিযোগ তোলেন এবং উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দেন সভাপতি। কিন্তু অভিযোগ মিথ্যা দাবি করে পাল্টা অভিযোগ দেন অধ্যাপক এনামুল।

এ পরিপ্রেক্ষিতে তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই তদন্তে সুপারিশক্রমে এ সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট। এই সভায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার সভাপতিত্ব করেন। অধ্যাপক এনামুল হক বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদের সভাপতি। এর আগে তিনি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আহ্বায়ক ছিলেন। এ ব্যাপারে অধ্যাপক এনামুল হক বলেন, ভিন্ন মতাদর্শের হওয়ায় আমাকে রাজনীতিভাবে হেয় করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মনে করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version