অশ্লীলতার অভিযোগে বাঘায় ঈদ মেলায় সার্কাস ও যাত্রাপালা বন্ধ

আপডেট: জুলাই ২, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘার অশ্লীলতার অভিযোগে ঈদ মেলায় সার্কাস ও যাত্রাপালা বন্ধ করে দিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে বাঘা থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে মেলায় চলমান সার্কাস ও যাত্রাপালা বন্ধ করে দিয়েছে। তবে লটারি যথারীতি মেলায় চলছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ৮ লাখ টাকা জামানত সাপেক্ষে মেলার ইজারায় অংশ নেয় এলাকার ১২ জন ব্যবসায়ী। এর মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে ২৬ লাখ ৬০ হাজার টাকায় ২০ দিনের জন্য এই মেলা ইজারা দেয়া হয়। মেলার ইজারা পেয়েছেন বাঘা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রহমান।
মেলার ইজারাদার বাঘা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মামুনুর রহমান বলেন, সুষ্ঠু সুন্দরভাবে মেলা পরিচালিত হচ্ছে। কোন অশ্লীলতা মেলায় নেই। এছাড়া অপ্রীতিকর  ঘটনা যাতে না ঘটে সে জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা সর্বদা দেখাশোনা করছেন।
বাঘা ওয়াকফ এস্টেটের মোতয়ালি¬ খন্দকার মনছুরুল ইসলাম রইশ বলেন, আব্বাসীয় বংশের হযরত শাহ্ মোয়াজ্জেম ওরফে শাহদৌলা (রহ.) ও তার ছেলে হযরত আবদুল হামিদ দানিশমন্দ (রহ.) ওফাত দিবসে ধর্মীয় ওরস মোবারক উৎসবকে কেন্দ্র করে সাধকদের সাধনার পীঠস্থান হিসেবে ওয়াকফ এস্টেটের এলাকা জুড়ে প্রতি বছর ঈদুল ফিতরের ঈদে অনুষ্ঠিত হয় মেলায়।
জানতে চাইলে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ বলেন, মেলা উপলক্ষে সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে অশ্লীলতার অভিযোগে মেলায় চলমান সার্কাস ও যাত্রাপালা বন্ধ করে দেয়া হয়েছে। মেলায় অশ্লীয়তায় কোন ছাড় দেয়া হবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ