অসহায়দের পাশে মানবসেবা অভিযান সংস্থা

আপডেট: জুলাই ২০, ২০২১, ৫:৫৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


করোনার কারণে মানুষ অনেকটাই অসহায় হয়ে পড়েছে। ধাপে ধাপে লকডাউন এবং করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে মানুষ বাড়ি থেকে বের হতে না পেরে কর্মহীন হয়ে পড়েছে। ওই সকল কর্মহীন খেটে খাওয়া অসহায় দুস্থ ও গরিব মানুষদের পাশে দাঁড়িয়েছে রাজশাহীর বেসরকারি উন্নয়ন সংস্থা মানবসেবা অভিযান। সংস্থার পক্ষ থেকে ইদুল আজহা উপলক্ষে একশ বিশ জনকে এক হাজার টাকা করে মোট এক লক্ষ বিশ হাজার টাকা প্রদান করা হয়েছে।
এ বিষয়ে সংস্থার প্রধান নির্বাহী খাইরুল আলম মুকুল বলেন, মানবসেবা অভিযান সংস্থা জন্মলগ্ন থেকে ঋণ কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন ভাবে জনসেবা করে থাকে। তিনি বলেন, সংস্থার মাধ্যমে গরিব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ভাতা, বীরমুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ও বিধবা, প্রতিবন্ধি ভাতাসহ অন্যান্য ভাতা প্রদান অব্যাহত রয়েছে। এছাড়াও কর্মসংস্থানের লক্ষে সেলাই মেশিন বিতরণ, প্রতিবন্ধিদের চলাচলের সুবিধার্থে হুইল চেয়ার প্রদান করা হয়েছে।
এছাড়াও করোনাকালীন সংস্থার অনেক সদস্য ও সংস্থার অন্যান্য ব্রাঞ্চ এলাকায় অন্যান্য অসহায়, গরিব মানুষদের কথা চিন্তা করে এবং ইদকে সামনে রেখে এককালীন এক লক্ষ বিশ হাজার প্রদান করা হলো। এই ধরনের সেবামূলক কার্যক্রম আগামীতেও চলমান থাকবে বলে জানান এই কর্মকর্তা। সেইসাথে করোনা থেকে বাঁচতে সরকারী নীতিমালা অনুযায়ী সবাইকে টিকা গ্রহন এবং মাস্ক পরার পরামর্শ দেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ