অসহায় বৃদ্ধকে খাবার কিনে বাড়ি পাঠালেন ইউএনও

আপডেট: মার্চ ২৯, ২০২০, ৭:০৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঘরে খাবার নেই। কেনার পয়সাও নেই। তাই মুদি দোকানের সামনে খালি গায়ে মলিন মুখে বসেছিলেন বৃদ্ধ। এই দৃশ্য নজরে আসায় কাছে যান ইউএনও। সবকিছু জানার পর অভুক্ত ওই বৃদ্ধকে চাল-ডাল, আলু-পেঁয়াজ কিনে বাড়ি পাঠান তিনি।
শনিবার দুপুরের দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ঝিনা রেলগেট এলাকায় এই ঘটনা ঘটে। আসহায় বৃদ্ধকে সহায়তা করে প্রসংশায় ভাসছেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।
বৃদ্ধ সাধন আলী গাইন (৬৫) উপজেলার আড়ানী পৌরসভার নুরনগর গ্রামের মৃত লবাই আলী গাইনের ছেলে। তার ৩ মেয়ে ও এক ছেলে রয়েছে।
সহায়সম্বল উজাড় করে তিন মেয়ের বিয়ে দিয়েছেন। একমাত্র ছেলে প্রতিবন্ধী। ভিক্ষা করে সংসার চালান তিনি। করোনা পরিস্থিতিতে জনশূন্য এলাকা। সাহায্য করার কেউ নেই। ফলে পরিবার নিয়ে নিদারুণ কষ্টে দিন যাচ্ছে তার।
ইউএনও শাহিন রেজা বলেন, মুদি দোকানের বারান্দায় খুঁটিতে হেলান দিয়ে বসেছিলেন ওই বৃদ্ধ। এভাবে বসে থাকার কারণ জানতে চাইলে তিনি জানান, বাড়িতে খাবার কিছুই নেই। কেউ সহযোগিতা করলে চাল কিনে নিয়ে বাড়ি যাবেন। বৃদ্ধের এই কথা শুনে তিনি ১০ কেজি চাল, আলু, ডাল, তেল, লবণ, ডিম, পেঁয়াজ কিনে দেন।
ইউএনও আরো জানান, করোনা পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে সবচেয়ে বেশি সংকটের মুখে পড়েছেন খেটে খাওয়া ও অসহায় মানুষগুলো। সরকার ইতোমধ্যেই খাদ্য সহযোগিতা শুরু করেছে। সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আসা প্রয়োজন।