‘অসাধারণ কিছু না করলে টেকা যাবে না’

আপডেট: অক্টোবর ৪, ২০১৬, ১১:৪৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
আন্তর্জাতিক ক্রিকেটে আট বছর কাটিয়ে দেওয়া ইমরুল কায়েস এখনও লড়ছেন সীমিত ওভারের ক্রিকেটে নিজের জায়গা পাকা করতে। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শতক করা এই টপ অর্ডার ব্যাটসম্যানের উপলব্ধি গড়পড়তা পারফরম্যান্স করে জাতীয় দলে টিকে থাকা খুব কঠিন।
নিজের শেষ তিনটি ওয়ানডে ইনিংসে ৭৬, ৭৩ ও ৩৭ রান করার পরও আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ দুটি ওয়ানডেতে দর্শক হয়ে থাকতে হয় ইমরুলকে।

 
গতকাল মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভালো করে নিজের দাবি জানিয়ে রাখার সুযোগ দুই হাতে কাজে লাগিয়েছেন ইমরুল। বিসিবি একাদশের হয়ে ৯১ বলে খেলেছেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইমরুল জানান, এমন একটা ইনিংস তার জন্য খুব দরকার ছিল। “কারণ, বাংলাদেশ দল এখন চ্যালেঞ্জিং হয়ে গেছে। দলে অনেক প্রতিযোগিতা আছে। এখন অসাধারণ কিছু না করলে…গড়পড়তা পারফরম্যান্স করে টিকে থাকা খুব কঠিন।”

 
ইমরুল জানান, শেষ দুটি ওয়ানডেতে বসে থাকার সময় তিনি অনুভব করেছেন, একাদশে থাকতে হলে আরও ভালো কিছু করতে হবে তাকে। “আজকে এই জিনিসটা আমাকে সহায়তা করেছে।”
“অবশ্যই এটা আন্তর্জাতিক ম্যাচ না। তবে আন্তর্জাতিক ম্যাচের মতো সব কিছু ছিল। অনেক দিন পর এমন একটা ইনিংস খেলতে পারলাম। নিজের কাছে খুব ভালো লাগছে আর সাথে আত্মবিশ্বাসটা বেড়েছে। এমন একটা দলের সঙ্গে শতক করাটা অনেক বড় আত্মবিশ্বাসের ব্যাপার।”

 
এই আত্মবিশ্বাস ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দেখানোর সুযোগও হয়তো পেতে যাচ্ছেন ইমরুল। ম্যাচ দেখতে স্টেডিয়ামে আসা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন প্রশংসায় ভাসিয়েছেন তাকে। সাবেক অধিনায়ক মনে করছেন, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই একাদশে ফিরতে পারেন এই বাঁহাতি ব্যাটসম্যান।-বিডিনিউজ