অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করতে একটি চক্র ষড়যন্ত্র করছে : ঈশ্বরদীতে ডেপুটি স্পিকার

আপডেট: অক্টোবর ১, ২০২২, ১১:১৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবার জন্য অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিশীল করতে রাজনৈতিক দুরভিসন্ধী একটি চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। এটা হতে দেওয়া যাবেনা, এই ষড়যন্ত্র রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিহত করা হবে। শনিবার (১ অক্টোবর) দুপুরে ডেপুটি স্পিকার পাবনার ঈশ্বরদীর প্রাচীনতম মৌবাড়িয়া দুর্গামন্দির ও পূজামন্ডপ পরিদর্শনের সময় এ কথা বলেন। তিনি বলেন, এই দুর্গাপূজা ও দুর্গোৎসব হিন্দু সম্প্রদায়ের কিন্তু এই উৎসবে স্বত:স্ফুর্তভাবে যোগ দেন সকল ধর্মের মানুষ।

এসময় উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, পাবনা জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, বেড়া পৌরসভার মেয়র আশিফ সামস রঞ্জন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস, মৌবাড়িয়া দুর্গামন্দিরের উপদেষ্টা প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক উদয় নাথ লাহিড়ী, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা জালাল উদ্দিন তুহিন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনীল চক্রবর্তী প্রমুখ।

এর আগে তিনি সাবেক ভূমিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলু, সাবেক প্রয়াত এমপি মহিউদ্দিন আহমেদ, ঈশ্বরদীর প্রতিষ্ঠাকালীন সময়ের আওয়ামী লীগের প্রয়াত নেতা তোজাম আলী মিয়া, ফকির মোহাম্মদ নুরুল ইসলাম, আব্দুর রহিম মালিথা, ইদ্রিস আলী মালিথার কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি বলেন, আমি যেদিন ডেপুটি স্পিকার নির্বাচিত হই সেদিনই সিদ্ধান্ত নিই যে যারা বঙ্গবন্ধুর সাথে থেকে তৎকালীন সময়ে আওয়ামী লীগকে সংগঠিত করতে ভূমিকা রেখেছিলেন তাদের কবরে শ্রদ্ধা নিবেদন করবো। সেই সিদ্ধান্ত অনুযায়ী ডেপুটি স্পিকার ঈশ্বরদীর এসব প্রয়াত নেতাদের কবর জিয়ারত করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা জানান।