অসুস্থ রাবির সাবেক ভিসিকে দেখতে বাসায় গেলেন প্রতিমন্ত্রী ওয়াদুদ

আপডেট: মার্চ ১৬, ২০২৪, ১১:০৫ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সাবেক উপাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও তথ্য গবেষণা উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. এম. সাইদুর রহমান খানের শারীরিক খোঁজ খবর নিতে বাসায় গেলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী কাজী আব্দুল ওয়াদুদ দারা (এমপি)।

শনিবার (১৬ মার্চ) বিকেল ৩টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিহাস এলাকায় প্রফেসর ড. এম সাইদুর রহমানের নিজ বাস ভবনে গিয়ে তার শারীরিক খোঁজ খবর নেন ও সৌজন্য সাক্ষাৎ করেন এ প্রতিমন্ত্রী। এসময় তিনি অসুস্থ রাবির সাবেক ভিসি সাইদুর রহমানের সার্বিক খোঁজ খবর নেন এবং প্রয়োজন হলে পাশে দাঁড়াবেন বলে আশ্বস্ত করেন। এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক সভাপতি হাসিবুল আলম প্রধান ও প্রতিমন্ত্রীর সহধর্মিণীসহ ড. সাইদুর রহমানের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ হতে অনার্সে প্রথম শ্রেণীতে প্রথম হয়ে উত্তীর্ণ হন রাবির সাবেক ভিসি এম সাইদুর রহমান। ১৯৬৯ সালে একই বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগ হতে এম.এস.সিতে প্রথম বিভাগে প্রথম স্থান লাভ করে উক্ত বিভাগেই প্রভাষক হিসেবে যোগদান করেন রাবির সাবেক ভিসি। তিনি ১৯৭৭ সালে লন্ডন বিশ্ববিদ্যালয় হতে পি এইচ ডি ডিগ্রি লাভ করেন। এছাড়াও ২০০৯-২০১২ সাল পর্যন্ত তিনি যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার এবং আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন রাবির সাবেক ভিসি।১৯৯৯ সালে একুশে ফেব্রুয়ারিকে ইউনেস্কো ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে ঘোষণা করে। এতে প্যারিসে বাংলাদেশের প্রতিনিধি দলের একজন সদস্য হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা ছিলেন তার ছাত্র।