অস্ট্রেলিয়ায় আগুনে ৩ শিশুর মৃত্যু, হত্যাকাণ্ডের সন্দেহ

আপডেট: জুলাই ৭, ২০২৪, ১২:২৩ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ায় আগুনে ৩ শিশুর মৃত্যু। ছবি: মামামিয়া

সোনার দেশ ডেস্ক :


অস্ট্রেলিয়ার সিডনির একটি বাড়িতে আগুনে ৩ শিশুর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০ মাস বয়সী এক শিশু রয়েছে। স্থানীয় সময় রোববার (৭ জুলাই) মধ্যরাত এই ঘটনা ঘটেছে। অস্ট্রেলিয়ান পুলিশ বলেছে, তারা এটিকে হত্যাকাণ্ড হিসেবে সন্দেহ করছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, সিডনি শহরের কেন্দ্র থেকে প্রায় ৩৫ কিলোমিটার (২০ মাইল) পশ্চিমে ভোররাত একটার দিকে লালর পার্কের ওই বাড়িটিতে জরুরি পরিষেবাগুলোকে ডাকা হয়।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে দুই এবং চার বছর বয়সী দুইটি ছেলে শিশুকে তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছিল। তবে হাসপাতালে নেওয়ার পরপরই তাদের মৃত্যু হয়। আগুন নিভিয়ে ফেলার পর ১০ মাস বয়সী একটি মেয়ে শিশুর মুতদেহ পাওয়া যায়।

ছয় থেকে ১১ বছর বয়সী আরও চার শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। তাদের অবস্থা এখন স্থিতিশীল। শিশুদের মাকেও চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ধোঁয়ায় শ্বাসকষ্টে ভুগছিলেন।

বাড়িটিতে পুলিশের প্রবেশে বাধা দেওয়া ২৮ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। আগুনে দ্গ্ধ ওই ব্যক্তিকে পুলিশি পাহারায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্কোয়াডের কমান্ডার গোয়েন্দা সুপারিনটেনডেন্ট ড্যানি ডোহার্টি বলেছেন, হোমিসাইড স্কোয়াডের গোয়েন্দারা এ ঘটনার তদন্ত করছেন। এটিকে ‘পারিবারিক কলহের জেরে হত্যাকাণ্ড’ হিসেবে প্রাথমিকভাবে সন্দেহ করছেন তারা।
একটি সংবাদ সম্মেলনে ডোহার্টি বলেন, ‘এখন পর্যন্ত যা মনে হচ্ছে, ২৮ বছর বয়সী এই ব্যক্তি একাধিক মৃত্যুর জন্য দায়ী।’
তথ্যসূত্র: জাগোনিউজ