অস্ট্রেলিয়াকে জবাব দিচ্ছে ভারত

আপডেট: মার্চ ১৮, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



রাঁচি টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন দুজন; স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল। আর এই জোড়া সেঞ্চুরিতে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৪৫১ রানের সংগ্রহ পেয়েছে সফরকারীরা। অপরদিকে ঘরের মাঠে তৃতীয় টেস্টে ব্যাট হাতে জবাব দিচ্ছেন ভারতীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন শেষে ৪০ ওভারে এক উইকেট হারিয়ে ১২০ রান তুলেছে টিম ইন্ডিয়া।
নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারতকে শুভসূচনা এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরালি বিজয়। ওপেনিং জুটিতে ভারতের স্কোরবোর্ডে যোগ হয় ৯১ রান। ফিফটি তুলে বিদায় নেন লোকেশ রাহুল। প্যাট কামিন্সের বলে ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ১০২ বল মোকাবেলা করে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি।
অপর ওপেনার মুরালি বিজয় এখনও হার মানেননি; দিন শেষে অপরাজিত আছেন ৪২ রানে। তার সঙ্গী হয়ে আছেন চেতেশ্বর পুজারা; অপরাজিত ১০ রানে।
এর আগে ৪ উইকেটে ২৯৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। স্মিথ ১১৭ আর ম্যাক্সওয়েল ৮২ রান নিয়ে ব্যাটিং শুরু করেন। ডাবল সেঞ্চুরির দিকে এগোতে থাকেন স্মিথ; আর ম্যাক্সওয়েল সেঞ্চুরির দিকে।
আগের দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপ দিতে পারেননি স্মিথ। ১৭৮ রানে থেমেছেন অসি অধিনায়ক। আর ম্যাক্সওয়েল তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা তুলে নিয়েছেন। খেলেছেন ১০৪ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ৪৪ রান করেছেন ম্যাট রেনশ। ৩৭ রান এসেছে উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের ব্যাট থেকে।
ভারতের পক্ষে ৫ উইকেট দখলে নিয়েছেন রবীন্দ্র জাদেজা। ৩ উইকেট পকেটে পুরেছেন উমেশ যাদব। আর একটি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ