অস্ট্রেলিয়াকে ‘ভয়’ পাচ্ছে ভারত!

আপডেট: মার্চ ২৩, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দেশের মাটিতে অদম্য ভারত কেন অস্ট্রেলিয়ার সঙ্গে মৌখিক লড়াইয়ে নেমেছে সেটা বুঝতে পেরেছেন ইনজুরিতে ছিটকে যাওয়া পেসার মিচেল স্টার্ক।
অস্ট্রেলিয়া-ভারতের ক্রিকেটীয় লড়াই শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও। তবে এবার চার ম্যাচের টেস্ট সিরিজে সেটা পেয়েছে অন্যমাত্রা। ভারতের মাটিতে অস্ট্রেলিয়া পা রাখার আগেই অধিনায়ক স্টিভেন স্মিথ ‘স্লেজিং’এর হুমকি দেন। বিরাট কোহলিকে থামাতে সেটাকে তারা মোক্ষম অস্ত্র দেখছিলেন। কিন্তু সিরিজ শুরু হতেই দেখা গেল ‘স্লেজিং’এ ভারতই এক ধাপ এগিয়ে। মাঠে ও মাঠের বাইরে তারা অজিদের চোখ রাঙানি দিচ্ছে তারা ভিন্ন উপায়ে। স্বাগতিক খেলোয়াড়দের এমন আচরণে পেছনে কারণ খুঁজে পেয়েছেন স্টার্ক।
পুনেতে অস্ট্রেলিয়ার কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যায় ভারত। প্রথম টেস্টে ৩৩৩ রানের হারের পর স্বাগতিকদের আচরণটাও হয়ে যায় ক্ষোভে ভরা। আর এসব রাগকে ওই হারের হতাশার প্রতিফলন মনে করছেন অজি পেসার। স্টার্কের মতে, বোর্ডার-গাভাস্কার ট্রফি হেরে যাওয়ার ভয় কাজ করছে কোহলির দলের মধ্যে।
বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট শেষে পায়ের ফ্র্যাকচারে দেশে ফিরতে হয় স্টার্ককে। তার দাবি, সিরিজের আগে থেকে যুদ্ধের দামামা বেজেছিল। কিন্তু গায়ে পড়ে লাগতে যাওয়ার মনোভাবটা বেশি ছিল ভারতের। স্টার্ক বলেন, ‘আমাদের চেয়ে তাদের (ভারত) দলের কাছ থেকেই সম্ভবত বেশি রাগ ক্ষোভ দেখা গেছে। আমরা সবম্ভবত ক্রিকেট নিয়েই আছি। তরুণ একটি দল হিসেবে আমরা এখনও একে অন্যের খেলা থেকে শিখছি।’
রাঁচিতে ড্র হওয়া টেস্ট ম্যাচ তাকে দেখতে হয়েছে ঘরের টেলিভিশনে। সেখানে ভারতের রক্ষণাত্মক মনোভাব বেশ অবাক করেছে এ পেসারকে, ‘এটা তাদের রক্ষণাত্মক কৌশল। আমরা প্রথম টেস্ট ম্যাচ জিতেছি, আমরা এখানে চ্যালেঞ্জ জানাতে এসেছি। তারা আমাদের নিয়ে ভয়ে আছে, ভারতের মাটিতে আমরা ভারতকে যেভাবে হারিয়েছি সেটা দারুণ।’ তিন ম্যাচ শেষে এখনও সিরিজ ১-১। ২৫ মার্চ সিরিজ জয়ের লক্ষ্যে ধর্মশালায় মুখোমুখি হবে দুই দল। সূত্র- ক্রিকইনফো, বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ