অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়ে বাংলাদেশের দুয়ে দুই

আপডেট: আগস্ট ৪, ২০২১, ১১:০৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ, ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশের ভক্তরাও ছিলেন চিন্তিত। ক্রিকেটের অন্যতম শক্তিধর দলের বিপক্ষে একটি জয় যেখানে আনন্দের ঢেউ তোলে, সেখানে দুই দিনে এলো দুই জয়! মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টি জয়ের পর আজ (বুধবার) দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ৫ উইকেটে জিতে দুয়ে দুই হলো স্বাগতিকদের।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার ২০ ওভারে ৭ উইকেটে করা ১২১ রান ৮ বল আগেই ৫ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ। ফলে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুটি জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।
এই জয়ে বোলাররা তো বটেই, ব্যাটসম্যানদের অবদানও কম নয়। বিশেষ করে লোয়ার মিডল অর্ডার। তরুণ আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান প্রমাণ করলেন, তাদের দিয়ে বড় স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে তাদের অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটিতেই জয় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। সাকিব আল হাসনের বিদায়ের পর শঙ্কা জন্মালেও এই দুই ব্যাটসম্যান মিলে জয়ের বন্দরে নিয়ে যান দলকে।
যেখানে আফিফ দলীয় সর্বোচ্চ হার না মানা ৩৭ রান করেছেন ৩১ বল থেকে। ম্যাচ জেতানো ইনিংসটি তিনি সাজান ৫ বাউন্ডারি ও ১ ছক্কায়। সোহান ২১ বলে ৩ বাউন্ডারিতে অপরাজিত ছিলেন ২২ রানে। অবদান রেখেছেন সাকিব (১৭ বলে ২৬) ও শেখ মেহেদী হাসানও (২৪ বলে ২৩)।
অস্ট্রেলিয়ার পাঁচ বোলার বাংলাদেশের হারানো ৫ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন। অর্থাৎ, একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জাম্পা ও অ্যান্ড্রু টাই।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ