অস্ট্রেলিয়ায় দারুণ সময় কাটছে মুশফিক-মুস্তাফিজদের

আপডেট: ডিসেম্বর ১৩, ২০১৬, ১২:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



সামনেই নিউজিল্যান্ডের বিপক্ষে কঠিন সিরিজ। কিউই পরীক্ষার আগে নিজেদের ঝালিয়ে নিতে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করেছে বাংলাদেশ জাতীয় দল। রোববার প্রথমবারের মতো অনুশীলনে নামে টিম বাংলাদেশ। সোমবারও যথারীতি অনুশীলন করেন মুশফিক-মুস্তাফিজরা। অনুশীলনে গা-গরমের পাশাপাশি দর্শনীয় স্থানে ঘুরে ঘুরে দারুণ সময় কাটান টাইগাররা।
সোমবার জিম সেশন শেষে সতীর্থদের সঙ্গে সেলফি তোলেন মাহমুদউল্লাহ রিয়াদ। একই দিন মুশফিক খেলোয়াড়দের একাংশকে নিয়ে চলে যান বিখ্যাত সিডনি অপেরা হাউসে। সেখানে আড্ডা, ছবি ও সেলফি তোলায় মেতে ওঠেন মুশফিকরা। সেলফিতে মেতে ওঠেন মুস্তাফিজ ও সৌম্য সরকাররাও।
অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি বিগ ব্যাশের দুই দল সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডার্সের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমানে চড়বেন মুশফিক-মাশরাফিরা।
২০১০ সালের পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে তাসমান সাগরের দেশটি নিউজিল্যান্ডে যাচ্ছে লাল সবুজের জার্সিধারীরা। বাউন্সি পিচে টিম সাউদি, ট্রেন্ট বোল্টরা যে সাকিব-মুশফিকদের কঠিন চ্যালেঞ্জে ফেলবেন সেটি সহজেই অনুমেয়। তবে বদলে যাওয়া বাংলাদেশ সেই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য রণপ্রস্তুতি নিয়েই যাচ্ছেন।
নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ধরনের ফরম্যাটে এখনো কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। পাঁচটি টেস্ট, সাতটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে প্রতিটিতেই হেরেছে টাইগার শিবির। ফলে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের সন্ধানে এবার লড়বেন মাশরাফি-মুশফিকরা।
প্রসঙ্গত, নিউজিল্যান্ডে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে মাশরাফির দল। এই সফরে ৩ ওয়ানডে, ৩ টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলবে টাইগাররা।