অস্ট্রেলিয়া থেকে ফিরে ‘ঘরবন্দি’ কিউইরা

আপডেট: মার্চ ২০, ২০২০, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের নির্দেশনা অনুযায়ী নিশ্চিতই ছিল দেশে ফিরে ‘ঘরবন্দি’ থাকতে হবে কেন উইলিয়ামসনদের। সেটাই হলো। করোনাভাইরাস আতঙ্কে অস্ট্রেলিয়া সফরের মাঝপথ থেকে দেশে ফিরে স্বেচ্ছায় আলাদা থাকতে হচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেটারদের।
তিন ম্যাচের ওয়ানডে খেলতে তাসমান পারের ওপারে গিয়েছিল নিউজিল্যান্ড। করোনার প্রভাবে সিডনি স্টেডিয়ামের দর্শকশূন্য স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেললেও পরে সিরিজটি স্থগিত করতে বাধ্য হয় দুই দেশের ক্রিকেট বোর্ড। এরই মধ্যে নিউজিল্যান্ড সরকার তাদের সীমান্তে নিষেধাজ্ঞা জারি করায় দ্রুত দেশে ফিরতে হয় উইলিয়ামসনদের।
একই সঙ্গে নির্দেশনা দেওয়া হয়, অস্ট্রেলিয়ার থেকে দেশে ফেরা নিউজিল্যান্ডের সব খেলোয়াড়কে বাধ্যতামূলক ১৪ দিনের স্বেচ্ছা আইসোলেশনে যেতে হবে। সেই নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার থেকে ‘ঘরবন্দি’ থাকা শুরু হয়েছে অস্ট্রেলিয়া থেকে ফেরা ১৫ ক্রিকেটার ও স্টাফদের।
বিষয়টি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড দলের গণসংযোগ ব্যবস্থাপক রিচার্ড বুক, ‘তারা (ক্রিকেটার ও স্টাফ) সবাই সেলফ-আইসোলেশনে গিয়েছেন। এই বিষয়টির মানে কী, আমরা সেটা জানতে পেরেছি। আর আমার জানা মতে, খেলোয়াড় ও স্টাফরাও যথাযথভাবে সেটি অনুসরণ করছেন।’
করোনার কারণে বাতিল করা হয় সিডনি ও হোবার্টে চ্যাপেল-হ্যাডলি সিরিজের দুই ওয়ানডে। অস্ট্রেলিয়ার মাটিতে তিন ওয়ানডে শেষে নিউজিল্যান্ডে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টির খেলার সূচি ছিল। ২৪ মার্চ থেকে সিরিজটি শুরু হওয়ার কথা থাকলেও সেটিও স্থগিত করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ