অস্ট্রেলিয়া যাচ্ছেন পেসার শহীদ

আপডেট: জানুয়ারি ২৯, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বিপিএলে খেলার সময় চোট পাওয়া মোহাম্মদ শহীদকে অস্ট্রেলিয়ায় পাঠানো হচ্ছে। পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচার প্রয়োজন হতে পারে এই পেসারের।
ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার সময় সীমানায় ফিল্ডিং করতে গিয়ে পায়ে চোট পান শহীদ। তারপর থেকে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন এই পেসার। বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, সব ঠিক থাকলে আগামী সপ্তাহে মেলবোর্নে যাচ্ছেন শহীদ।
“আমাদের ধারণা হচ্ছে, ওর অস্ত্রোপচার লাগতে পারে। কিন্তু শেষ সিদ্ধান্ত যিনি অস্ত্রোপচার করবেন তিনিই নেবেন। অস্ট্রেলিয়ায় মেলবোর্নে আমাদের পুরানো বন্ধু ডা. ডেভিড ইয়াংয়ের কাছেই যাচ্ছে শহীদ।”
“সেখানে আবার ওর অবস্থা পরীক্ষা করে দেখবেন ডা. ইয়াং। যদি সার্জন মনে করেন, অস্ত্রোপচার প্রয়োজন, তাহলে সেখানেই হবে।” ডা. দেবাশীষ জানান, নিবিড় পুনর্বাসন প্রক্রিয়ায় অস্ত্রোপচার ছাড়াই শহীদকে সম্পূর্ণ সুস্থ করার চেষ্টা ছিল তাদের। “গত প্রায় মাসখানেক ধরে আমরা এখানে ওর নিবিড় পুনর্বাসনের চেষ্টা করছিলাম। কিন্তু আমাদের মনে হচ্ছিল, নিবিড় এই পুনর্বাসনেও হয়তো ওর পুরোপুরি রিকভারি হবে না।” “পেস বোলারের জন্য অস্ত্রোপচার খুব গুরুত্বপূর্ণ। অন্য কোনো খেলোয়াড় হলে হয়তো পায়ের এই চোটকে ম্যানেজ করা যায়। কিন্তু পেস বোলারদের এই চোট অন্য সমস্যায় ফেলে। বারবার চোটে পড়ার একটা সম্ভাবনা থেকে যায়।” অস্ত্রোপচার করাতে হলে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে শহীদকে। “অস্ত্রোপচারের পর সাধারণত পাঁচ মাসের মতো সময় নেয়। ওর পুনর্বাসন চলছে, অস্ত্রোপচার না লাগলে আমরা আর এক থেকে দেড় মাস সময় নেব।”-বিডিনিউজ