অ্যাশেজে অ্যান্ডারসন-ব্রডদের বোলিং পরামর্শক বন্ড?

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


লর্ডস টেস্টের পরই ইংল্যান্ডের বোলিং কোচের চাকরি ছেড়েছেন ওটিস গিবসন। দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন প্রাক্তন এই ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এরই মধ্যে গিবসনের বদলি খোঁজা শুরু করে দিয়েছে। আর তাদের প্রথম পছন্দ প্রাক্তন কিউই ফাস্ট বোলার শেন বন্ড। নভেম্বরে অ্যাশেজ সিরিজে জেসম অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডদের বোলিং পরামর্শক হিসেবে দেখা যেতে পারে তাকে।
ইসিবি মূলত ফুলটাইম বোলিং কোচ চাইছে। কিন্তু বন্ড ফুলটাইম চাকরির জন্য আগ্রহী হবেন না বলেই মনে হচ্ছে। কারণ তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে অঙ্গীকারবদ্ধ আছেন। তবে অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজের জন্য খন্ডকালীন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পেতে পারেন। ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসও জানিয়েছেন এমনটাই।
বেলিস বলেছেন, ‘এর আগেও আমাদের পরামর্শক ছিল, আমাদের মাহেলা (জয়াবর্ধনে) ছিল এবং মানুষ এটা পছন্দ করে। সুতরাং আমরা অ্যাশেজের জন্য এমন কিছু চেষ্টা করতে পারি।’
চোটের কারণে ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর বিশ্বের সেরা বোলিং কোচদের একজন বন্ড। ২০১২ সালে নিউজিল্যান্ডের বোলিং কোচ হওয়ার পর দলের ফাস্ট বোলিং জুটি টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের উন্নতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি বোলিং কোচ থাকাকালীন সময়েই ২০১৫ বিশ্বকাপের ফাইনালে খেলে নিউজিল্যান্ড।
১৮ টেস্টে ৮৭ উইকেটের মালিক বন্ড অস্ট্রেলিয়ান কন্ডিশনটাও ভালোই জানেন। তিনি পরামর্শক হলে নভেম্বরের অ্যাশেজে অ্যান্ডারসন-ব্রডদের জন্য তাই দারুণ কিছুই হবে। অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজের জন্য অবশ্য ভিন্ন বোলিং কোচ নিয়োগ দিতে পারে ইসিবি। ইংল্যান্ডের সঙ্গে কাজ করতে পারেন দেশটির প্রাক্তন পেসার ড্যারেন গফ। তথ্যসূত্র : টেলিগ্রাফ।