অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের নিবন্ধনকারীরা টিকা পাবেন আগস্টে

আপডেট: জুলাই ২৪, ২০২১, ৯:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


গত ২১ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভ্যাকসিন অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছিলেন সংবাদকর্মী শরিফুল ইসলাম তোতা। পরবর্তীতে মে মাসে রামেক হাসপাতালে তিনি দ্বিতীয় ডোজের জন্য যান কিন্তু সেই টিকা না থাকায় পরবর্তী সময়ে টিকা আসলে তার ফোনে এসএমএস জানানো হবে। কিন্তু সেই এসএমএস এখন পর্যন্ত আসেনি।
এদিকে শুধু সংবাদকর্মী শরিফুল ইসলাম তোতা নয়’ অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ পাননি রাজশাহীর ৫০ হাজার মানুষ। তারাও এই টিকার দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় রয়েছে। তারা সকলেই অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। সিভিল সার্জন অফিস সূত্র মতে রাজশাহীতে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজের টিকা নিয়েছে মোট এক লক্ষ ৩২ হাজার। এর মধ্যে প্রথম ধাপে এই টিকার দ্বিতীয় ডোজ পেয়েছে ৮২ হাজার মানুষ। আর ৫০ হাজার নিবন্ধনকারী পাবেন দ্বিতীয় ডোজের টিকা। তাদের আগামী মাস আগস্ট থেকেই এই দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে বলে জানাচ্ছেন রাজশাহী সিভিল সার্জন ডা. কাউয়ুম তালুকদার।
রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের জন্য দেশে (শনিবার ২৪ জুলাই) ২ লাখ ৪৫ হাজার অ্যাস্ট্রোজেনিকার টিকা এসেছে। আর আগামীমাসে সরকার ৩০ লাখ এস্টোজেনিকার টিকা আনার বিষয়ে আমরা জানতে পেয়েছি। শনিবার যেগুলো এসেছে সে গুলো খুব দ্রুত দেওয়া শুরু হবে। আর বাকিগুলো আসলে আমরা আগস্ট মাসে দিতে পারবো। দ্বিতীয় ডোজের জন্য যারা বাকি আছে তারা এই টিকা পাবেন।