আইপিএলে একদিনে দুই হ্যাটট্রিক!

আপডেট: এপ্রিল ১৬, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আইপিএলে এমন দিন আগে কখনো আসে নি। ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা দশ বছরে প্রথমবার একদিনে দেখল দুই হ্যাটট্রিক! শুক্রবার দিনের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্যারিবিয়ান স্পিনার স্যামুয়েল বদ্রি। দিনের দ্বিতীয় ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে তিন বলে তিন উইকেট নিয়েছেন গুজরাট লায়ন্সের অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই। মজার বিষয় হলো, দুজনেরই এদিন এবারের আইপিএলে প্রথম ম্যাচ!
এবারের আইপিএলে যেখানে প্রথম ১১ ম্যাচে ছিল না কোনো হ্যাটট্রিক, সেখানে একদিনে পরপর দুই ম্যাচে হলো দুটি হ্যাটট্রিক। ক্রিকেট এমনই! টাইয়ের হ্যাটট্রিকটা হয়েছে পুনের ইনিংসের শেষ ওভারে। ওভারের প্রথম বলটি উড়িয়ে মেরেছিলেন অঙ্কিত শর্মা। লং-অনে দুর্দান্ত ক্যাচ নেন ব্রেন্ডন ম্যাককালাম। টাই দ্বিতীয় বলটি দিয়েছিলেন স্লোয়ার। এবার ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ইশান কিষাণকে ক্যাচ দিয়ে ফেরেন মনোজ তিওয়ারি। পরের বলটি ছিল ইয়র্কার, ফ্লিক করতে গিয়ে বোল্ড শারদুল ঠাকুর, হ্যাটট্রিক!
শেষ বলে আরেকটি উইকেট পেতে পারতেন টাই। কিন্তু রবীন্দ্র জাদেজা ক্যাচ ফেলায় সেটি হয়নি। হ্যাটট্রিকের আগেই আরো ২ উইকেট নিয়েছিলেন টাই। সব মিলিয়ে ৪ ওভারে ১৭ রানে ৫ উইকেট নিয়েছেন ৩০ বছর বয়সি এই পেসার। এবারের আইপিএলে এই প্রথম কোনো বোলার পাঁচ উইকেট পেলেন।
এর আগে গত বিগ ব্যাশেও পার্থ স্করচার্সের হয়ে ব্রিসবেন হিটের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন টাই। ওই হ্যাটট্রিকটা ছিল আবার দুই ওভার মিলিয়ে! রাইজিংবিডি