আইপিএল না খেলার কথা ভাবছেন মুস্তাফিজ

আপডেট: মার্চ ৩১, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



প্রথম ভাগে না খেলাটা এক রকম নিশ্চিতই। খেলতে পারবেন না শেষটুকুও। অধিনায়ক বলছেন দেশের হয়ে লম্বা মৌসুমের জন্য নিজেকে প্রস্তুত করতে। এবার তাই আইপিএল একেবারেই না খেলার কথা ভাবছেন মুস্তাফিজুর রহমান।
ভারতীয় ম্যাগাজিন স্পোর্টসস্টারকে এমনটিই বলেছেন মুস্তাফিজ। এবারের আইপিএল শুরু ৫ এপ্রিল থেকে। প্রথম দিনেই মাঠে নামবে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদ। শ্রীলঙ্কায় বাংলাদেশের শেষ ম্যাচ ৬ এপ্রিল। প্রথম ম্যাচটি তাই এমনিতেই খেলতে পারবেন না এই তরুণ পেসার।
সানরাইজার্সের একটি সূত্র স্পোর্টসস্টারকে নিশ্চিত করেছে, প্রথমভাগে মুস্তাফিজকে পাওয়ার সম্ভাবনা কম। আর মুস্তাফিজ বলছেন, এখনও তিনি বিসিবির অনাপত্তিপত্র পাননি। “আমার মনে হয় না এবার আমি আইপিএল খেলতে পারব। এখনও বোর্ডের অনুমতির অপেক্ষায় আছি। আর খুব বেশি ম্যাচ এমনিতেও খেলতে পারব না। গেলেও মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে ফিরতে হবে।” চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। এর আগে প্রস্তুতি ক্যাম্প করবে ইংল্যান্ডের সাসেক্সে। মে মাসের শুরুর দিকেই তাই দেশ ছাড়বে বাংলাদেশ দল। অনেকটা যেহেতু এমনিতেই খেলতে পারবেন না, এবার তাই পুরো টুর্নামেন্টই বাদ দেয়ার কথা ভাবছেন মুস্তাফিজ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কথাও তার ভাবনায় বড় প্রভাব রেখেছে। “ইনজুরি থেকে ফেরার পর এখনও ছন্দ ফিরে পাইনি। মাশরাফি ভাই তাই পরামর্শ দিয়েছেন এবার আইপিএল বাদ দেওয়া উচিত আমার। তার পরামর্শ আমি গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। সামনে আমাদের লম্বা মৌসুম, আমার ফিট থাকা তাই গুরুত্বপূর্ণ।” বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, বিসিবি এখনও সিদ্ধান্ত নেয়নি মুস্তাফিজের ব্যাপারে। “বাংলাদেশ দল এখন একটি আন্তর্জাতিক সিরিজ খেলছে। সেটিই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আপাতত অন্য কিছু ভাবছি না আমরা। মুস্তাফিজের যেহেতু ইনজুরির ব্যাপার আছে, দেশে ফেরার পর ফিজিও ও সংশ্লিষ্ট অন্য সবার সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নেব।”