আইপিএল নয়, মোস্তাফিজ আগে বাংলাদেশের

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মোস্তাফিজুর রহমানকে নিয়ে বরাবরই সতর্ক বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজা আবারো মনে করিয়ে দিয়েছেন, জাতীয় দল কখনও তাকে বেশি খেলিয়ে চোটে ফেলার ঝুঁকি নেবে না। বাংলাদেশের টানা খেলা থাকায় প্রয়োজনে তরুণ বাঁহাতি পেসারের এবারের আইপিএল বাদ দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন অধিনায়ক।
অস্ত্রোপচারের পর গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন মোস্তাফিজ। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একটি করে ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়। পরে খেলেন নি টেস্ট সিরিজে। ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টেও খেলানো হয় নি তাকে।
ছন্দ ফিরে পেতে মোস্তাফিজকে খেলানো হয় দুটি প্রথম শ্রেণির ম্যাচে। পরে শ্রীলঙ্কায় খেলেন দুটি টেস্ট। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে তাকে দেওয়া হয় বিশ্রাম।
আজ শনিবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তরুণ বাঁহাতি পেসারই বাংলাদেশের সেরা অস্ত্র। এরপর আছে দুটি টি-টোয়েন্টি।
৫ এপ্রিল থেকে ২১ মে ভারতে হবে আইপিএল। এরপর আয়ারল্যান্ডে ত্রিদোশয় সিরিজে খেলবে বাংলাদেশ। জুনে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। পরে দেশের মাটিতে খেলার কথা পাকিস্তানের সঙ্গে। পরপরই আসার কথা অস্ট্রেলিয়ার। সব মিলিয়ে অনেক খেলা। এর মধ্যে কতটা বিশ্রাম মিলবে মোস্তাফিজের? আপাতত তত দূর ভাবতে চান না মাশরাফি। বাংলাদেশের অধিনায়ক তাকিয়ে আছেন চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। “মোস্তাফিজের ফিটনেসের জন্য ওর যদি বিশ্রাম প্রয়োজন হয়, সেটা ফিজিও ট্রেনাররা আলোচনা করবেন। আমি মনে করি, আইপিএল না খেলে যদি জাতীয় দলের হয়ে সব ম্যাচ খেলে, সেটাই ভালো। কারণ, সবার আগে দেশ।”

এ বিভাগের অন্যান্য সংবাদ