আইপিএল ফাইনাল ২৬ মে, প্রকাশিত ২য় পর্বের সূচি, নির্বাচনের সময়ে সব ম্যাচই ভারতে হবে কি?

আপডেট: মার্চ ২৫, ২০২৪, ৮:২৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:অপেক্ষার অবসান। আইপিএলের দ্বিতীয় পর্বের সূচি ঘোষণা করা হল। প্রথম দফায় ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছিল। দ্বিতীয় দফার পুরো সূচিই জানিয়ে দেওয়া হয়েছে। ৮ এপ্রিল থেকেই শুরু হয়ে যাচ্ছে দ্বিতীয় পর্বের আইপিএল। বিদেশে নয়, লোকসভা নির্বাচনের সময়ে দেশেই পুরো আইপিএল আয়োজন করা হচ্ছে।

আইপিএল ফাইনাল হবে ২৬ মে, চেন্নাইয়ে। আগেই এ কথা জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। এ ছাড়া, কোয়ালিফায়ার ১ (২১ মে) এবং এলিমিনেটর (২২ মে) হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। কোয়ালিফায়ার ২ (২৪ মে) হবে চেন্নাইয়ে।

প্রথম পর্বে ২১টি ম্যাচের সূচি আয়োজন করা হয়েছিল। ৮ এপ্রিল থেকেই শুরু হয়ে যাচ্ছে দ্বিতীয় পর্বের খেলা। প্রথম বারের মতো দ্বিতীয় পর্বও শুরু হচ্ছে চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে। চিপকে ঘরের মাঠে তারা খেলবে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। সেটি রাতের ম্যাচ হবে।

আইপিএলের প্রথম দফার সূচি ঘোষণা হওয়ার সময় লোকসভা নির্বাচনের সূচি ঘোষণা করা হয়নি। অতীতে লোকসভা নির্বাচনের সময়ে (২০০৯) গোটা আইপিএল দক্ষিণ আফ্রিকায় আয়োজন করা হয়েছে। ২০১৪ সালে অর্ধেক আইপিএল আয়োজন করা হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। ২০১৯ সালে আইপিএল এ দেশেই হয়েছিল। এ বারও সেটাই হচ্ছে। তবে দেশের যে অংশে যে সময়ে নির্বাচন হবে, সেই অংশে তখন খেলা দেওয়া হয়নি। এমন ভাবেই সূচি করা হয়েছে যাতে লোকসভা নির্বাচনের সময়ে দর্শকদের ম্যাচ দেখতে কোনও রকম সমস্যা যেন না হয়।

দ্বিতীয় দফার সূচিতে দু’টি ম্যাচ দেওয়া হয়েছে ধর্মশালায়। পঞ্জাব কিংস সেগুলি হোম ম্যাচ হিসাবে খেলবে। ৫ মে চেন্নাই এবং ৯ মে বেঙ্গালুরুর বিরুদ্ধে ধর্মশালায় খেলবে তারা। এ ছাড়া দু’টি ম্যাচ রয়েছে গুয়াহাটিতে, যেটি রাজস্থান রয়্যালসের ‘হোম গ্রাউন্ড’। সেখানে তারা পঞ্জাবের বিরুদ্ধে ১৫ মে এবং কলকাতার বিরুদ্ধে ১৯ মে খেলবে। ২০ মে গ্রুপ পর্বের খেলা শেষ হচ্ছে। এক-দিন বিরতি রেখে পর-দিন থেকেই শুরু হয়ে যাবে প্লে-অফের খেলা।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version