আইসিসি চেয়ারম্যান মনোহরের পদত্যাগ

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৩৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আইসিসি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। ব্যক্তিগত কারণ দেখিয়ে আইসিসির পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।
দায়িত্ব নেওয়ার মাত্র আট মাস পরই পদত্যাগ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রাক্তন সভাপতি মনোহর। গত বছরের মে মাসে আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি।
দায়িত্ব নেওয়ার পর থেকে আইসিসিতে ‘বিগ থ্রি’ বা ‘তিন মোড়ল’ নীতি বাতিলে সচেষ্ট ছিলেন মনোহর। এই বছরের ফেব্রুয়ারিতে আইসিসি নতুন গঠণতন্ত্র অনুমোদন করে। সেখানে ২০১৪ সাল থেকে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ‘বিগ থ্রি’ চালিয়ে আসা ক্ষমতা কেড়ে নেওয়া হয়। যদিও আগামী এপ্রিলে বোর্ডের পরবর্তী সভায় নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। কিন্তু তার আগেই হঠাৎ পদত্যাগ করায় সেই সভায় আর থাকবেন না মনোহর।
আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে একটি চিঠি দিয়েছেন মনোহর। চিঠিতে মনোহর লিখেছেন, ‘দায়িত্ব নেওয়ার পর থেকে বোর্ডের সব কাজেই আমি সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। সব সদস্যকে নিয়ে নিরপেক্ষভাবে কাজ চালানোর চেষ্টা করেছি। কিন্তু ব্যক্তিগত কারণে আমার পক্ষে আইসিসি চেয়ারম্যানের পদে আর থাকা সম্ভব হচ্ছে না। চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করছি আমি। আইসিসি ভবিষ্যতে আরো এগিয়ে যাক সেই কামনা করছি।’ তথ্যসূত্র : ক্রিকইনফো।

এ বিভাগের অন্যান্য সংবাদ