আউটলুক ‘পুনরুদ্ধার’ করলো মাইক্রোসফট

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রযুক্তিগত ত্রুটির কারণে ইমেইল সেবা আউটলুক কয়েক ঘন্টা বন্ধ থাকার পর তা পুরোপুরি পুনরুদ্ধার করেছে মাইক্রোসফট।
ত্রুটির কারণে আউটলুক ব্যবহারকারীরা ইমেইল পাঠাতে বা তাদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছিলেন না বলে অভিযোগ করেন, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।
ইউরোপজুড়ে বেশ কিছু গ্রাহক ডাউনডিটেক্টর-এ মন্তব্য করেন যে তারা এই সমস্যায় ভুক্তভোগী হয়েছেন। এর মধ্যে অনেকে অভিযোগ করেছেন যে তারা সোমবার সকাল থেকেই এই সমস্যার সম্মুখীন হয়েছেন।
অভিযোগকারীদের মধ্যে সাধারণ অভিযোগ ছিল- কাউকে পাঠানো ইমেইল ড্রাফট ফোল্ডারেই রয়ে যাচ্ছিল। তা প্রাপকের কাছে পৌঁছায়নি।
নিজেদের ওয়েবসাইটে মাইক্রোসফট জানায়, “সেবা অনাকাংক্ষিতভাবে বন্ধ হয়েছে এবং আমরা এটি ঠিক করার জন্য চেষ্টা করছি।” তবে, সকল আউটলুক ব্যবহারকারী এতে আক্রান্ত হয় নি। প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেন, “ইন্টারমিটেন্ট সংযোগ ইউরোপের কিছু দেশে প্রভাব ফেলছে, যা আমরা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।” হটমেইল ও উইন্ডোজ লাইভ হটমেইল অ্যাকাউন্ট পরিচালনা করে থাকে আউটলুক। মাইক্রোসফট সেবার পেইজে প্রতিষ্ঠানটি জানায়, “সেবাটি যতক্ষণে পুনরুদ্ধার করা হয়েছে ততক্ষণে বিকল্প ব্যবস্থা ব্যবহার করা হয়েছে।” “আমরা এমন কিছু কাঠামো শণাক্ত করেছি যা অনুরোধে প্রত্যাশা মতো কাজ করতে পারছে না, যার ফলে অনাকাংক্ষিতভাবে সাধারণ সেবা বন্ধ হয়েছে। ফলে আমরা অনুরোধগুলো বিকল্প ব্যবস্থায় পাঠিয়েছি।” পরবর্তীতে আপডেটেড বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, সেবা “পুরোপুরি পুনরুদ্ধার” করা হয়েছে।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ