আউট নিয়ে সৌম্যর ‘আত্মসমর্পণ’

আপডেট: মার্চ ১০, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চার রানে জীবন পাওয়া সৌম্য সরকার খেলছিলেন দুর্দান্ত। তৃতীয় দিন দলকে ভালো অবস্থানে নিতে বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানের ওপর অনেকখানি নির্ভর করেছিল দল। পারেন নি তিনি, ফিরেন সাত সকালে। এমন এক শটে, যা খেলা উচিত হয়নি বলে মন্তব্য তার নিজেরই। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার ৬৬ রান নিয়ে খেলা শুরু করেন সৌম্য। ফিরেন ৫ রান যোগ করেই। এদিন মুখোমুখি হওয়া প্রথম পেস বলে ক্যাচ দেন ফাইন লেগে।
সুরঙ্গ লাকমলের লেগ স্টাম্পে শর্ট বল শুরুতে ছাড়তে চেয়েছিলেন সৌম্য। শেষে আবার সিদ্ধান্ত পাল্টে পুল করেন। টাইমিং ঠিক মতো হয়নি, ধরা পড়েন লাহিরু কুমারার হাতে।
তৃতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা সৌম্য নিজের আউট নিয়ে দোষ স্বীকার করে নেন শুরুতেই।
“আমার ওই শট খেলা উচিত হয়নি। আমি যদি আরেকটু সময় নিয়ে এই শট খেলতাম তাহলে হয়তো কানেক্ট হতো। প্রথম বল, এই জন্য হয়তো কানেক্ট হয়নি। এটা আমার ভুল ছিল। অবশ্যই ওই শট না খেললে আমার জন্য তো ভালো হতো, দলের জন্য আরও বেশি ভালো হতো।” “আজকের দিনটায় নতুন করে শুরু করতে হয়েছে। তার জন্য হয়তো গতকাল যেমন মনসংযোগ ছিল এদিন তেমনটা ছিল না। তার জন্য হয়তো পুরোটা যেতে পারিনি।”
দিনের তৃতীয় ওভারে সৌম্যকে হারানো বাংলাদেশ এদিন গুটিয়ে যায় ৩১২ রানে। ১৮২ রানের বড় লিড নেয় শ্রীলঙ্কা। বৃষ্টির জন্য প্রায় এক সেশনের খেলা ভেসে যাওয়ায় লিড আরও বাড়িয়ে নেওয়া সম্ভব হয়নি স্বাগতিকদের।
নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে সৌম্য খেলেছিলেন ৮৬ রানের চমৎকার ইনিংস। এবার ৭১। দুইবার শতকের সম্ভাবনা জাগিয়েও হতাশা নিয়ে ফেরা তরুণ উন্মুখ তিন অঙ্কে যেতে। “তিন ম্যাচের মধ্যে দুবার সুযোগ এসেছে। চেষ্টা করছি বড় ইনিংস খেলার জন্য। পরবর্তীতে কোনো সময় যদি ৭০/৮০ পর্যন্ত যেতে পারি অবশ্যই শেষ করে আসবো।”

এ বিভাগের অন্যান্য সংবাদ