আওয়ামী লীগের দুই পক্ষের পৃথক বিক্ষোভ সমাবেশ

আপডেট: জুন ৫, ২০২২, ১০:২৮ অপরাহ্ণ

লালপুর (নাটোর) প্রতিনিধি:


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য এবং হত্যার হুমকির প্রতিবাদে নাটোরের লালপুরে পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগের দুই পক্ষ।

শনিবার (৪ জুন) বিকেলে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দুই পক্ষ পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

গোপালপুর কড়ইতলা চত্বরে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস্কেন্দার মির্জার সভাপতিত্বে বক্তব্য দেন, সাবেক সাংসদ শহীদ মমতাজ উদ্দিনের ছেলে শামীম আহমেদ সাগর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক কাজী আছিয়া জয়নুল বেনু, আওয়ামী লীগ নেতা ফিরোজ আল হক ভূঁইয়া, রোকুনুল লুলু, তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ।

অপর দিকে লালপুর ত্রিমোহিনী চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাবেক সাংসদ জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুর রহমান, গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি, সাবেক জেলা বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক গোলাম মোর্তুজা বাবু, জেলা আওয়ামী লীগের সদস্য উপাধ্যক্ষ বাবুল আক্তার, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খালিদ হোসেন সরল প্রমুখ। এ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বিএনপির নেত্রী রনি এবং স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সব ষড়যন্ত্রকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তাঁরা বলেন, বিএনপি আবার জামাতকে নিয়ে ষড়যন্ত্র করে দেশকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। রাজপথকে রক্তে রঞ্জিত করার তাদের নীল নকশা মোকাবিলা করতে দলের প্রতিটি নেতা-কর্মী সোচ্চার রয়েছে। কোন অপতৎপরতা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিঘিœত করতে পারবে না।