বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

আক্কেলপুরে অবৈধযান চলাচলে দুর্ভোগে পথচারী || নেই প্রশাসনের হস্তক্ষেপ

আপডেট: April 21, 2017, 12:13 am

আক্কেলপুর প্রতিনিধি


জয়পুরহাটের আক্কেলপুরে অবৈধযান ট্রাক্টর, ভটভটি, পাওয়ার ট্রিলারসহ অনুমোদনহীন গাড়িগুলো অবাধে ইট, বালি, পাথরসহ নানা পণ্য পরিবহনে দিনরাত একইভাবে চলাচল করায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে পথচারীরা। বিশেষ করে রাস্তাঘাটে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে স্কুলগামী শিশুরা। ইতোমধ্য শিশুসহ একাধিক ব্যক্তি দুর্ঘটনার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন।
আক্কেলপুর উপজেলার তিলকপুর, রুকিন্দীপুর, সোনমুখী ইউনিয়নসহ পার্শবর্তী বদলগাছী উপজেলার মিঠাপুর, কোলা, আধাইপুর, পাহাড়পুর ইউনিয়নগুলোতে গড়ে ওঠা ইটভাটায় শত শত ট্রাক্টর, পাওয়ার ট্রিলার দ্বারা ইট, বালি, মাটিসহ নানা সামগ্রী বহন করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এইসব অবৈধ যানগুলো কৃষি কাজে ব্যাবহারের জন্য আমদানি করা হলেও অসাধু ব্যাবসায়ীরা পরিবহন কাজে ব্যাবহার করায় প্রতিনিয়ত দুর্ঘটনা ও ক্ষতির শিকার হচ্ছে জনতা, সড়ক ও জনপথগুলো। আইন প্রয়োগকারী সংস্থাগুলো এসকল বিষয়গুলো দেখেও না দেখার ভান করে চলেছে।
এ বিষয়ে আক্কেলপুর মাসিক আইন শৃঙ্খলা সভায় অবৈধ যানবাহন বন্ধে থানা প্রশাসন বার বার আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করার প্রতিশ্রুতি দিলেও কার্যত আলোচনা শুধু আলোচনায় থেকে যাচ্ছে। তাই এলাকাবাসীর দাবি এসব অবৈধ যান বন্ধে কতৃপক্ষের হস্তক্ষেপ জরুরি।

এ বিভাগের অন্যান্য সংবাদ