আক্কেলপুরে খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার

আপডেট: জানুয়ারি ৬, ২০২১, ৯:৩১ অপরাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি :


জয়পুরহাটের আক্কেলপুরে খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য এর আয়োজনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিভিন্ন খাদ্যসামগ্রী ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে বুধবার (৬ জানুয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনয়াতনে উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুর হাসানের সভাপতিত্বে সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোনতাসির মামুন এবং সঞ্চালনার দায়িত্ব পালন করেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো.আব্দুল হান্নান।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ তার বক্তব্যে বলেন, বাংলাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ ও স্বাস্থ্য সুরক্ষায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের উন্নয়নের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্য উৎপাদন সুরক্ষা বিষয়ে ব্যাপক কর্ম পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি সকলকে খাদ্য নিরাপদতায় সকলকে সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান জানান।
অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুর হাসান তার বক্তব্যে বলেন, দেশের মানুষের খাদ্য সামগ্রী ভেজালমুক্ত ও নিরাপদ সুষম খাদ্য পণ্য প্রস্তুত ও বাজারজাত করার ক্ষেত্রে সরকার ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি খাদ্য নিরাপত্তা ও নিরাপদ বিষয়ে উপস্থিত সকল ধরণের ব্যবসায়ীদের ভেজাল মুক্ত খাদ্যসামগ্রী পরিবেশনের অনুরোধ করেন।
সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকসেদ আলী মাস্টার, উপজেলা (প.প) কর্মকর্তা ডা. রাজেশ্যাম আগরয়াওলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান রওশনারা বুলবুলি, আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ খান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, সোনামুখি ইউপি চেয়ারম্যান রায়েল ইমাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ কবিরাজ মুন্টু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ