আক্কেলপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি || সাধারণ ক্রেতারা দিশেহারা

আপডেট: মার্চ ১৩, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

বিরেন চন্দ্র দাস, আক্কেলপুর


জয়পুরহাটের আক্কেলপুরে বেড়েই চলেছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম। চাল, ডাল, তেল, মাছ, মাংশ, কাঁচা সবজির মূল্য দ্বিগুণহারে বৃদ্ধি পাওয়ায় দিশেহারা হয়ে পড়ছে খেটে খাওয়া দিনমজুর ক্রেতারা।
বাজার ঘুরে দেখা যায়, ইতোমধ্যে কেজিপ্রতি মূল্য বৃদ্ধি পেয়েছে চালে ৮-১০ টাকা, ডালে ২০-৩০ টাকা, ভোজ্য তেলে ৯-১০ টাকা, আলুতে ১০-১৫ টাকা, মাছে ৪০-৮০ টাকা, গরুর মাংস ৫০-৮০ টাকা ও খাশির মাংস ১২০-১৫০ টাকা। এসব নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ব্যাপারে স্থানীয় সরকার বা প্রশাসনের কোন অনুমোদন ও তদারকি না থাকায় ব্যাবসায়ী মহল নিজেরায় তাদের ইচ্ছেমতো মূল্য বৃদ্ধি করে থাকেন। এইসব অসৎ ব্যাবসায়ীরা দ্রব্যমূল্য বৃদ্ধি করে কৃত্তিম সমস্যার সৃষ্টি করছে, ফলে সাধারণ ক্রেতারা দিশেহারা হয়ে পড়েছে। বিশেষ করে চালের মূল্য বৃদ্ধিতে চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে খেটে খাওয়া দিন মজুর এ মানুষগুলো। আক্কেলপুর উপজেলা প্রশাসন সরকারিভাবে চাল বিক্রির কোন পদক্ষেপ গ্রহণ না করায় এই ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় সরকারিভাবে খোলা বাজারে চাল বিক্রি অতি জরুরি মনে করছেন ক্রেতারা।
চালের মূল্য বৃদ্ধির ব্যাপারে আক্কেলপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আবদুস সাত্তার জানান, ইতোমধ্যে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শেষ পর্যায়ে রয়েছে। তবে এখন পর্যন্ত খোলা বাজরে চাল বিক্রির সরকারিভাবে কোন সিদ্ধান্ত হয় নি। তবে বাজারে মূল্য বৃদ্ধির বিষয়ে বাজার মনিটরিংয়ের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ