আক্কেলপুরে ফসলি জমির মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

আপডেট: এপ্রিল ২৭, ২০২১, ৯:০১ অপরাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি:


সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের নলডাঙ্গা গ্রামে তিন ফসলি জমিতে ভেকু বসিয়ে ফসলি জমির মাটি কাটায় এবং পার্শ্ববর্তী ফসলি জমির ক্ষতি সাধনের অভিযোগে সুবেন্দ্রনাথ মন্ডল নামে এক মাটি ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসানের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে আক্কেলপুর পৌর শহরের বাজারের সার্বিক পরিস্থিতি পরিদর্শনকালে উপজেলা প্রেসক্লাব চত্বরে শহরের প্রধান রেলগেট এলাকায় মাস্ক পরিধান না করে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ব্যবসা কারাই দুই ব্যবসায়ী শামীম হোসেনকে ৫ শত ও আহসান হাবীবকে ৫ শত টাকা করে ১ হাজার জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত একই সঙ্গে এবং বেশি দামে তরমুজ বিক্রয়ের দায়ে দায়ে কলেজ বাজারের কায়েম উদ্দীন নামে এক ফল ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান বলেন,সকালে খবর আসে রুকিন্দিপুর ইউপির নলডাঙ্গা গ্রামে তিন ফসলি জমিতে ভেকু মেশিন দ্বারা মাটি কাটায় পার্শ্ববর্তী তিন ফসলি জমি গুলোর ক্ষতিসাধন করে মাটি উত্তোলন করছে এমন অভিযোগে ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাটি ব্যবসায়ী সুবেন্দ্রনাথ মন্ডলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এবং আর যেন মাটি না কাটা না হয় সে বিষয়ে কঠোর সর্তক করা হয়েছে। তিনি আরও বলেন ঘটনাস্থল থেকে পৌর শহরে প্রবেশ করলে দুইজন ব্যবসায়ীকে ৫শ- ৫শ করে ১ হাজার টাকা আর একজন তরমুজ ব্যবসায়ীকে ১ হাজার টাকা করে সর্বমোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি উপজেলার সকল তরমুজ ব্যবসায়ীকে পিস হিসেবে তরমুজ বিক্রয় করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ জারি করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসান বলেন,সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে তিন ফসলি জমিতে মাটি কাটার অভিযোগ পাওয়া গেলে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তিনি আরও বলেন পবিত্র রমজান মাসে বাজারের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন বর্তমানে কঠোর অবস্থানে রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ