আক্কেলপুরে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

আপডেট: অক্টোবর ১৮, ২০১৬, ১১:৫০ অপরাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি
জয়পুরহাটের আক্কেলপুরে অনুমোদিত আলুবীজ বিক্রেতাদের নিয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি সফিউল আলম সফিকে প্রাণনাশে হুমকি দিয়েছে সুরুষ ও বাবু  নামে অনুমোদিত প্রভাবশালী দুই আলুবীজ বিক্রেতা।
গত অক্টোবর মাসের শেষ সপ্তায় পত্রিকায় ‘আক্কেলপুরে আগাম আলু চাষের প্রস্তুতি! নি¤œমানের আলুবীজে কৃষক প্রতারিত শিরোনামে’ একটি সংবাদ প্রকাশিত হয়। খবরটিতে অনুমোদিত আলু বীজ ব্যবসায়ীরা কৃষকদের কাছে বিক্রি করে কৃষি তথা কৃষকের ক্ষতি করছেন বলে উল্লেখিত হয়।
এ বিষয়ে গত সোমবার দুপুরে উপজেলার আলুবীজ ব্যবসায়ীদের নিয়ে কৃষকদের হয়রানি বন্ধে ও উৎপাদন বৃদ্ধি কল্পে উপজেলা পরিষদে বৈঠক হয়। বৈঠকে সংবাদপত্রে সংবাদ প্রকাশ হওয়ায় ক্ষিপ্ত হন কলেজ বাজারের অনুমোদিত ব্যবসায়ী আলুবীজ বিক্রেতা সাবের রেজা সুরুষ আলী ও বাবু নামের দুইজন ব্যবসায়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি সফিউল আলম সফিকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়েছেন। এ ব্যাপারে আক্কেলপুর থানায় হুমকিদাতাদের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
এ বিষয়ে গত সোমবার সন্ধায় উপজেলা প্রেসক্লাবে এক জরুরি সভা অনুষ্ঠিত হযেছে। সভায় হুমকিদাতা ও তাদের মদদ দাতাদের প্রতি ঘৃনা ক্ষোভ জানিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানানো হয়। এসময় সাদারণ সম্পাদক মোহাম্মদ স্বাধীন, সহসভাপতি বিরেন চন্দ্র দাস, কোষাধ্যক্ষ মেজবাউদ্দিন মিজু, দফতর সম্পাদক মওদুদ আহম্মেদ. সাংবাদিক দেলাওয়ার হোসাইন, হারুন অর রশিদ, মোহাম্মদ লিটন, আবদুর রাজ্জাক প্রমুখ। এছাড়া মুক্তিযোদ্ধা কমান্ডার নবিবুর রহমান, ডেপুটি কমান্ডার সারোয়ার হোসেন  মুক্তিযোদ্ধা সবির উদ্দিন, মুক্তিযোদ্দা আরিফ উদ্দিন এ হুমকির নিন্দা জানিয়েছেন।
জয়পুরহাট খবরের পক্ষ থেকে তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করেছেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি, দৈনিক জয়পুরহাট খবর এর সম্পাদক ও প্রকাশক এসএম সোলাইমান আলী, ভারপ্রাপ্ত সম্পাদক নির্বাহী সম্পাদক ও বার্তা প্রধান  মতলুবুর হোসেন প্রমুখ।
অপরদিকে জয়পুরহাট জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাধাণ সম্পাদাক রফিকুল ইসলাম, সাংবাদিক মোমেন মুনি, শফিকুল ইসলাম, রাশেদুজ্জামান টিটো, মোহাম্মদ আবু মুছাসহ অন্য সাংবাদিকরা। হুমকিদাতা সাবের রেজা সুরুষ আলী ও বাবুর  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও সেই সাথে ওই হুমকিদাতা ও মদদ দাতাদের প্রতি হুঁসিয়ারী উচ্চারণ করে তাদের প্রতি ঘৃনা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। একই সাথে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে সংশ্লিষ্টদের প্রতি।

এ বিভাগের অন্যান্য সংবাদ