আগামী প্রজন্মকে দুর্নীতি প্রতিরোধের সৈনিক গড়তে হবে : দুদক কমিশনার

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সভায় বক্তব্য দেন দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহম্মেদ-সোনার দেশ

দুর্নীতি প্রতিরোধে সৈনিক হিসেবে আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। আগামীর সৎ প্রজন্ম দেশকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবে। আলোকিত মানুষ তৈরি করতে পারলে হতাশার পরিবেশ কেটে যাবে। প্রত্যেক প্রতিষ্ঠান যদি ঘোষণা করে সে এবং তার প্রতিষ্ঠান দুর্নীতি মুক্ত। এটা যদি মনে প্রানে মেনে চলে তবে দুর্নীতি ইতিহাসে পরিণত হবে। গতকাল বুধবার রাজশাহী পিএন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা সংঘের সমাবেশ এবং সততা স্টোর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার নাসির উদ্দিন আহম্মেদ।
স্কুলের প্রধান শিক্ষক তৈাহিদ আরার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক হেলাল মাহামুদ শরীফ, পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূইয়া, দুদকের পরিচালক মনিরুজ্জামান এবং আব্দুল আজিজ। ‘আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত’ এমন ঘোষণা সম্বলিত নোটিশ অফিসে স্থাপন করা হয়েছে।
স্কুলে এই নোটিশ দেখে কমিশনার বলেন, এটি একটি অনুকরণীয় দৃষ্টান্ত। এতে অনেকেই উপকৃত হবে। শুধু ভালো ফলাফল করার জন্য লড়াই নয়। প্রয়োজন প্রকৃত মানুষ তৈরি। সে দিকে অভিভাবকদের খেয়াল রাখতে হবে। যেকোনো স্কুল দুর্নীতি প্রতিরোধে মডেল স্কুল হয়ে উঠতে পারে। এতে দুদকের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেয়া হবে।
এদিকে সকালে দুদক কমিশনার নাসির উদ্দিন আহম্মেদ স্কুল প্রাঙ্গনে এসে পৌছালে তাকে স্কুলের শিক্ষার্থীরা নেচে গেয়ে তাকে বরণ করে নেয়। অনুষ্ঠানের শেষ পর্বে সততা সংঘের সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। স্কুলে একটি সততা স্টোর উদ্বোধন করা হয়। এই দোকানে বিভিন্ন শিক্ষা উপকরণ রয়েছে। এখানে পন্যের দাম লেখা রয়েছে। সবাই রেজিস্ট্রারে লিখে রক্ষিত বক্সে মুল্য পরিশোধ করে দিচ্ছে। এখানো কোনো বিক্রেতা নেই। শিক্ষার্থীরা উৎসাহের সঙ্গে কেনা কাটা করছে।