আগামী ১৫ অক্টোবর মেয়রের দায়িত্ব নিবেন লিটন

আপডেট: অক্টোবর ১২, ২০২৩, ১০:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


আনুষ্ঠানিকভাবে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) হিসেবে আবারও দায়িত্ব নিতে যাচ্ছেন পুনঃনির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
এ উপলক্ষে রোববার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় নগর ভবনের গ্রিন প্লাজায় অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু এই তথ্য নিশ্চিত করেছেন।

বর্তমানে মেয়রের দায়িত্ব পালন করছেন, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম শরীফ উদ্দিন। শপথ নিলেও এখন পর্যন্ত দায়িত্ব নেননি রাসিকের পুনঃনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দায়িত্ব নেওয়ার জন্য তাকে অপেক্ষা করতে হচ্ছে।

বিধি অনুযায়ী সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে গত ২১ মে মেয়র পদ থেকে পদত্যাগ করেন তিনি। ২১ জুনের নির্বাচনে তিনি পুনঃনির্বাচিত হন। এর মাধ্যমে তিনি টানা তিনবারের মতো মেয়র নির্বাচিত হন। গেল ৩ জুন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন আনুষ্ঠানিকভাবে শপথ নেন খায়রুজ্জামান লিটন।

শপথের পরও দায়িত্ব না নেওয়ার বিষয়ে নিয়ে জানতে চাইলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু বলেন, এর আগের নির্বাচনে অর্থাৎ ২০১৮ সালের সিটি নির্বাচনের পর ওই বছরের ৫ সেপ্টেম্বর খায়রুজ্জামান লিটন শপথ নিয়েছিলেন। এর ঠিক এক মাস পর অর্থাৎ ৫ অক্টোবর তিনি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব নেন।

তিনি বলেন, সিটি করপোরেশন পরিচালনা বিধিমালা অনুযায়ী, নির্বাচিত নতুন মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব নেওয়ার পর প্রথম সাধারণ সভা যেদিন অনুষ্ঠিত হয়, সেদিন থেকে তাদের পাঁচ বছর মেয়াদকালের সীমা শুরু হয়। ২০১৮ সালে ওই পরিষদের প্রথম সভা হয়েছিল ১১ অক্টোবর।

তিনি আরও বলেন, প্রথম সভার হিসাবে নতুন পরিষদ শপথ নিলেও এই বছরের ১১ অক্টোবর পর্যন্ত আগের পরিষদের কাউন্সিলরদের মেয়াদ আছে। বর্তমান কাউন্সিলররা ১১ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। তাই নিয়ম অনুযায়ী ১২ অক্টোবর থেকে যেকোনো দিন নির্বাচিত সিটি মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব নিতে পারবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version