আগামী ৫ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে যাবে ক্যাটেল ট্রেন

আপডেট: জুন ২৯, ২০২২, ৯:৪৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


প্রান্তিক খামারিদের উৎসাহ প্রদান ও কোরবানির পশু সহজে ক্রেতাদের নিকট পৌঁছে দেওয়ার জন্য আসন্ন ইদুল আজহা উপলক্ষে রেলওয়ে স্বল্প ভাড়ায় ঢাকায় কোরবানির পশু পরিবহনের জন্য ক্যাটেল স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। খামারি তথা পশু ব্যবসায়িদের কাছ থেকে চাহিদা পাওয়ায় একটি ক্যাটেল স্পেশাল ট্রেন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন থেকে ছেড়ে যাবে আগামী ৫ জুলাই।

রেলে কোরবানির পশু পরিবহনে কিলোমিটার প্রতি মাত্র ২০ টাকা খরচ হবে। জানা গেছে, গবাদি পশু ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী কোরবানি পশু পরিবহনে রেলের এই স্পেশাল ট্রেন চালু করার উদ্যোগ গ্রহণ করেছে। ট্রেনগুলো চালানোর জন্য ৪ টি ওয়াগন প্রস্তুত করা হয়েছে। খামারি তথা পশু ব্যবসায়িদের কাছ থেকে চাহিদা পাওয়ায় আগামী ৫ জুলাই বিকালে ক্যাটেল ট্রেনে গবাদি পশু যাবে ঢাকায়।

কোরবানির পশু পরিবহনের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে একজোড়া করে ক্যাটেল স্পেশাল ট্রেন চালানোর বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশনের সহকারি ষ্টেশন মাষ্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে স্পেশাল ক্যাটেল ট্রেন বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আমনুরা বাইপাস, কাকনহাট, রাজশাহী, চাটমোহর উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, টঙ্গী, তেজগাঁও স্টেশনে যাত্রা বিরতি দিবে এবং রাত ৩টা ৪৫ মিনিট নাগাদ ঢাকায় পৌঁছাবে।

প্রান্তিক খামারিদের উৎসাহ প্রদান ও কোরবানির পশু সহজে ভোক্তাদের কাছে পৌঁছে দেয়ার জন্য খুব স্বল্প মূল্যে পশু পরিবহনের জন্য উদ্যোগ গ্রহণ করেছে রেলকর্তৃপক্ষ। একটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। চাহিদা বেশী পাওয়া গেলে ওয়াগনের সংখ্যাও বাড়ানো হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ