আগের নিয়মেই ভর্তি নেবে বুয়েট

আপডেট: February 21, 2020, 12:44 am

সোনার দেশ ডেস্ক


আগের নিয়মেই শিক্ষার্থী ভর্তি নেবে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)। বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে বুয়েটের অ্যাকাডেমিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘আমাদের অ্যাকাডেমিক সভায় সিদ্ধান্ত হয়েছে যে, আগের নিয়মেই শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। বুধবার বিকালে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।’
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এ অনুষ্ঠিত এক সভায় দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সেদিন বৈঠকে উপস্থিত থাকলেও কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষার বিষয়ে তারা তাদের সিদ্ধান্তের কথা জানাননি। তবে বিশ্ববিদ্যালয়গুলোর অ্যাকাডেমিক সভার সিদ্ধান্ত অনুযায়ী, তারা নিজেদের অবস্থান জানাবেন বলে ওই সভায় জানানো হয়।
জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক সভা আগামী ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সেদিন কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়ে তাদের অবস্থান জানা যাবে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন